মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

আগের সংবাদ

কোক স্টুডিও বাংলায় গাইবেন রুনা লায়লা

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর আগমন

মিছিলের নগরীতে পরিণত হয়েছে যশোর

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:২৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:২৯ অপরাহ্ণ

গোটা যশোর শহর যেন মিছিলের নগরীতে পরিণত হয়েছে। দীর্ঘ পাঁচ বছর পর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে কেন্দ্র করে স্থানীয় নেতাকর্মীদের মাঝে সৃষ্টি হয়েছে উদ্দীপনা।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করতে থাকেন। ৯টায় যশোর স্টেডিয়ামের গেট খুলে দেয়া হলে মিছিল নিয়ে তারা জনসভা মাঠে প্রবেশ করেন।

সীমান্ত জেলা শার্শা উপজেলার সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের নেতৃত্বে বিশাল এক মিছিল শহরে প্রবেশ করে। ইঞ্জিনচালিত ভ্যানে চড়ে আফিল উদ্দিন মিছিলে নেতৃত্ব দেন। এছাড়া, অসংখ্য ছোট-বড় মিছিল শহরকে উৎসবমুখর করে তুলেছে।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম বলেন, পাঁচ বছর পর জননেত্রী শেখ হাসিনা যশোরে জনসভায় ভাষণ দিতে আসছেন। এই জনসভা সফল করতে আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। সভাস্থলে প্রবেশের জন্যে আট থেকে ১০টি প্রবেশদ্বার খোলা হয়েছে। নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সভায় আগতদের জন্যে পর্যাপ্ত শুকনো খাবার ও পানির ব্যবস্থা রয়েছে।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শাহীন চাকলাদার বলেন, প্রধানমন্ত্রীর এবারের এই জনসভা হবে স্মরণকালের ঐতিহাসিক সেরা জনসভা। এই জনসভা শুধু স্টেডিয়ামেই হবে না; গোটা যশোর শহরই জনসভাস্থলে পরিণত হবে। এজন্যে টাউন হল মাঠসহ বিভিন্ন জায়গায় এলইডি বড় স্ক্রিন দেওয়া হয়েছে। ওই স্ক্রিনে প্রধামন্ত্রীর ভাষণ সরাসরি দেখানো হবে। খুলনা বিভাগের সাতটি জেলা থেকে কয়েক হাজার বাস আসবে। ওইসব বাস রাখার জন্যেও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ নির্ধারণ করা হয়েছে। আমরা আশা করছি, আট লাখের বেশি মানুষ জনসভায় যোগ দেবেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যশোর স্টেডিয়ামে আজ দুপুরে জনসভায় ভাষণ দেবেন। ৫০ বছর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই স্টেডিয়ামেই ঐতিহাসিক জনসভায় ভাষণ দিয়েছিলেন।

এই মাঠে বঙ্গবন্ধুকন্যার এটাই প্রথম জনসভা। এতে খুলনা বিভাগের ১০টি জেলা ও গোপালগঞ্জ থেকেও নেতাকর্মী অংশ নেবেন। আওয়ামী লীগ নেতারা বলছেন, এ সংখ্যা পাঁচ থেকে সাত লাখ হবে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়