কুবি সাংবাদিক সমিতির সভাপতি মাহি, সম্পাদক আকাশ

আগের সংবাদ

রংপুরে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

পরের সংবাদ

ক্যামেরুনকে হারালো সুইজারল্যান্ড

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ৫:৫৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ৬:০৫ অপরাহ্ণ

কাতার বিশ্বকাপে ‘জি’ গ্রুপের ম্যাচে সুইজারল্যান্ড ও ক্যামেরুন খেলায় বিরতি থেকে ফিরে ৪৮ মিনিটে গোলের দেখা পেয়েেই গোলটি করেন বেরিল এমবোলো। এ সময় ডানদিক থেকে তাকে বল বাড়িয়ে দেন জারদান শাকিরি। বক্সের সামনে এমবোলো পেয়েই জোরালো শট নেন। বল জালে জড়ায়। এতে ১-০ গোলের ব্যবধানে জয়লাভ করেছে সুইজারল্যান্ড।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয়েছে ম্যাচটি। প্রথম ম্যাচ জিতে বিশ্বকাপ শুভসূচনা করলো সুইজারল্যান্ড।

এর আগে সুযোগ মিসের মহড়ায় সুইজারল্যান্ড ও ক্যামেরুনের মধ্যকার ম্যাচের প্রথমার্ধের খেলা গোলশূন্যভাবে শেষ হয়েছে। এই অর্ধে ৫১ শতাংশ বলের দখল ছিল সুইজারল্যান্ডের কাছে। তবে আক্রমণে এগিয়ে ছিল ক্যামেরুন। তারা গোলপোস্টের দিকে ৫টি শট নেয়। তার মধ্যে দুটি ছিল অন টার্গেটে।

ম্যাচের শেষ দিকে গোলের সুযোগ তৈরি করলেও তা ক্যামেরুন ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহত হয়। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সুইজারল্যান্ড। অন্যদিকে সুইসরা গোলপোস্টের দিকে শট নেয় ৩টি। তার একটিও অন টার্গেটে ছিল না। ৩৬ মিনিটের মাথায় ম্যাচের প্রথম হলুদ কার্ড হয়। ক্যামেরুনের কলিন্স ফেই সুইজারল্যান্ডের এলভেদিকে ফাউল করে কার্ড দেখেন।

এর আগে সুইজারল্যান্ড ও ক্যামেরুন এই দুটি দল অবশ্য পরস্পরের অচেনা প্রতিপক্ষ। তারা বিশ্বকাপ কিংবা কোনো টুর্নামেন্ট তো দূরের কথা প্রীতি ম্যাচেও কখনো মুখোমুখি হয়নি। ফিফা র‌্যাংকিংয়ে সুইজারল্যান্ড রয়েছে ১৫তম অবস্থানে। অন্যদিকে আফ্রিকার সিংহ হিসেবে খ্যাত ক্যামেরুন আছে ৪৩তম অবস্থানে ফিফা র‌্যাংকিংয়ের। তবে বিশ্বকাপে দুদলেরই সেরা সাফল্য কোয়ার্টার ফাইনালে খেলা। ১৯৩৪, ১৯৩৮ ও ১৯৫৪ আসরে সেরা আটে খেলেছে সুইসরা। ক্যামেরুন কোয়ার্টার ফাইনালে খেলেছে ১৯৯০ সালের আসরে।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়