ত্রি-বার্ষিক সম্মেলন: উজ্জীবিত ও মুখরিত কাশিয়ানী আ.লীগ

আগের সংবাদ

ফের হিরো এমবাপ্পে

পরের সংবাদ

অবশেষে ম্যানইউকে বিদায় জানালেন রোনালদো

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১১:৪৬ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১১:৪৬ পূর্বাহ্ণ

বর্তমান বিশ্বের অন্যতম সেরা তারকা ফুটবলার পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। দীর্ঘদিনের ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন তিনি। কিন্তু যৌবনে যে ক্লাব থেকে বিশ্বের অন্যতম সেরা তারকা হিসেবে উত্থান হয়েছিল তার, সেই ক্লাবের সঙ্গে শেষটা হয়েছে তিক্ততা নিয়ে। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগে উত্থান-পতনের ক্লাবকে বিদায় জানান সিআরসেভেন।

দুপক্ষের সম্মতিতেই ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়েছেন রোনালদো। এক বিবৃতিতে বিষয়টি জানিয়ে দিয়েছে ইংলিশ ক্লাবটি। বিবৃতিতে তারা লিখেছে, ‘দুপক্ষের সম্মতিতে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দুই দফায় ক্লাবে তার অবদানের জন্য ধন্যবাদ। ইউনাইটেডের হয়ে ৩৬৪ ম্যাচে ১৪৫ গোল করেছেন রোনালদো। রোনালদো এবং তার পরিবারের জন্য শুভকামনা।’
রোনালদোও ইউনাইটেডকে ধন্যবাদ জানিয়ে লেখেন, ‘ক্লাবের সঙ্গে আলোচনা করে আমরা দুপক্ষই এই সিদ্ধান্তে উপনীত হয়েছি। আমি ইউনাইটেডকে ভালোবাসি। আমার মতে এটাই সঠিক সময় ক্লাব ছাড়ার। ক্লাবের জন্য শুভকামনা রইল।’

চলতি মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ না পাওয়ায় শুরু থেকেই দল পরিবর্তনের চেষ্টা করেছেন রোনালদো। ভাঙনের শুরুটা সম্ভবত সেখান থেকেই। তবে তখন রোনালদোকে রেখে দিতে বদ্ধপরিকর ছিল ইউনাইটেড। এমনকি গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, ইউনাইটেডে থাকার জন্য তখন তাকে সাবেক কোচ অ্যালেক্স ফার্গুসনকে দিয়েও অনুরোধ করানো হয়েছিল। জোর করে রেখে দিলেও চলতি মৌসুমে তাকে দিয়ে ফলাফল আদায় করতে পারছিল না ইউনাইটেড। এমনকি মাঠের ফুটবলে একেবারেই বর্ণহীন ছিলেন তারকা এ ফুটবলার। তবে তার চেয়েও সমালোচনা বেশি ছড়িয়েছে মাঠের বাইরে তার কর্মকাণ্ড।

প্রায়শই মাঠের বাইরে তার কাজকর্ম ও আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন কোচ এরিক টেন হাগ। শুরুর দিকে রোনালদো চুপ থাকলেও মুখ খুলেছেন বিশ্বকাপ শুরুর কয়েকদিন আগে। এক সাক্ষাৎকারে কোচ ও ক্লাব নিয়ে বেশ কিছু নেতিবাচক মন্তব্য করে আবার আলোচনায় আসেন তারকা এ ফুটবলার। তখন ভাঙনটা ছিল শুধু সময়ের অপেক্ষা।

কাতার বিশ্বকাপের গ্রুপ-এইচ এর ম্যাচে আজ ঘানার বিপক্ষে পর্তুগালের নেতৃত্ব দেবেন তিনি। এটাই হতে যাচ্ছে তার শেষ বিশ্বকাপ। কিন্তু আসর শেষে নতুন ক্লাব খুঁজতে হবে তাকে। যদিও ইউনাইটেডের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হতে আরো ৭ মাসের বেশি সময় বাকি ছিল। কিন্তু আগামী জানুয়ারিতে তিনি ফ্রি এজেন্ট হিসেবে নতুন ক্লাব খুঁজে নেবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়