×

জাতীয়

প্রফেশনাল মাস্টার ইন গভার্নেন্স স্টাডিজ প্রোগ্রামে ভর্তি কার্যক্রম শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২২, ১০:২৭ পিএম

আবেদনের শেষ সময় ৭ ডিসেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১৮ মাস মেয়াদী প্রফেশনাল মাস্টার ইন গভার্নেন্স স্টাডিজ (পিএমজিএস) প্রোগ্রামের ১৩তম ব্যাচ ১ম সেমিস্টারে ভর্তির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। বিভাগীয় এক ভর্তি বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

আবেদন প্রক্রিয়া চলবে আগামী ৭ ডিসেম্বর (বুধবার) বিকেল চারটা পর্যন্ত। আবেদনকারী শিক্ষার্থীদেরকে উক্ত তারিখের মধ্যে বিভাগীয় অফিস থেকে ফরম সংগ্রহ ও পূরণের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

এই কোর্সের ভর্তি পরীক্ষা আগামী ৯ ডিসেম্বর সকাল সাগে ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। ভর্তি কার্যক্রম সম্পন্ন হলে প্রতি শুক্রবার ও শনিবার এই কোর্সের ক্লাস পরিচালিত হবে।

ভর্তির যোগ্যতাঃ

দেড় বছর মেয়াদী এই কোর্সের জন্য প্রার্থীকে যেকোন বিষয়ে নূন্যতম স্নাতক ডিগ্রীর অধিকারী হতে হবে, প্রার্থীর স্নাতকসহ সকল পাবলিক পরীক্ষায় নূন্যতম ২য় শ্রেণী/সিজিপিএ ২ দশমিক ৫০ থাকতে হবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাইরে যে কেউ এই কোর্সে ভর্তি হতে পারবে। এছাড়াও চাকুরীরত প্রার্থীদের বিশেষ গুরুত্ব দেয়া হবে বলে বিভাগীয় সূত্র থেকে জানা যায়।

আবেদন প্রক্রিয়াঃ

প্রার্থীকে আগামী ৭ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের কার্যালয় হতে (শনিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৯:০০ টা হতে বিকাল ৪:০০ টা পর্যন্ত এবং শুক্রবার বিকাল ৩:০০ টা হতে রাত ৮:০০ টা পর্যন্ত) নগদ এক হাজার পাঁচশত (১৫০০/-) টাকার বিনিময়ে ভর্তির আবেদনপত্র ও আনুষঙ্গিক কাগজপত্র সংগ্রহ করতে হবে। আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে তিন কপি পাসপোর্ট সাইজের ছবি, সকল পরীক্ষার সনদপত্র ও নম্বরপত্রের সত্যায়িত ফটোকপিসহ উপরোল্লিখিত সময়ের মধ্যে কক্ষ নং- ৪১০ রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন (৪র্থ তলা), ঢাকা বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App