×

জাতীয়

ইডেন ছাত্রলীগের ১৪ নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২২, ১১:৪৭ পিএম

ইডেন ছাত্রলীগের ১৪ নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

ফাইল ছবি

ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের ১৪ নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। বুধবার (২৩ নভেম্বর) রাতে সংগঠনটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক, নিজ আবেদনের প্রেক্ষিতে ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সোনালি আক্তার, সুস্মিতা বাড়ৈ, জেবুন্নাহার শিলা, কল্পনা বেগম, আফরোজা রশ্মি, মারজানা উর্মি, সানজিদা পারভীন চৌধুরী, এস এম মিলি, সাদিয়া জাহান সাথী, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি এবং কর্মী রাফিয়া নীলা, নোশিন শার্মিলী, জান্নাতুল লিমা ও সূচনা আক্তারেরর ওপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো।

কলেজ ক্যাম্পাসে সংঘর্ষ ও বিশৃঙ্খলাকে কেন্দ্র করে গত ২৫ সেপ্টেম্বর ইডেন কলেজ শাখা ছাত্রলীগের কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। একইসাথে শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার অপরাধে ১৬ জন নেত্রীকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। অধিকতর তদন্তের মাধ্যমে এই বিশৃঙ্খলার সাথে ইডেন কলেজ ছাত্রলীগের যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সেসময় সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ইডেন কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার চাঁদাবাজি, অনিয়ম, সিট বাণিজ্য গত ২৪ সেপ্টেম্বর রাতে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে মারধর, হেনস্তা ও অশ্লীল ছবি তোলার অভিযোগ উঠার পর উত্তপ্ত হয় ক্যাম্পাস। উত্তপ্তের জেরে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন, ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App