×

আন্তর্জাতিক

অ্যাম্বুলেন্সেই রোগীকে পিটিয়ে হত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২২, ০৪:৫০ পিএম

অ্যাম্বুলেন্সেই রোগীকে পিটিয়ে হত্যা

ছবি: সংগৃহীত

অপরাধে জড়িত সন্দেহে অ্যাম্বুলেন্সের ভেতরে থাকা রোগীকে পিটিয়ে হত্যা করেছে উন্মত্ত জনতা। গুরুতর অসুস্থ ওই ব্যক্তিকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেয়ার প্রস্তুতিকালে পিটিয়ে হত্যা করা হয়। দক্ষিণ আফ্রিকার গৌতেং প্রদেশে রোমহর্ষক এই ঘটনা ঘটেছে বলে সেখানকার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) গৌতেং প্রদেশের অ্যাটেরিজভিল এলাকায় ওই রোগীকে চিকিৎসা দেয়ার সময় প্যারামেডিক্সরাও আক্রান্ত হন। পরে অ্যাম্বুলেন্সটিও ভাঙচুর করে উত্তেজিত জনতা। খবর বিবিসির। খবর সিটি প্রেসের।

অপরাধের সঙ্গে জড়িত সন্দেহে স্থানীয় জনতার গণপিটুনিতে ওই ব্যক্তি গুরুতর আহত হয়েছিলেন। পরে চিকিৎসা সহায়তার অনুরোধে সাড়া দিয়ে ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স নিয়ে আসেন কয়েকজন প্যারামেডিক্স। সেখানে পৌঁছে তারা অসুস্থ ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসা দেন এবং কাছের একটি হাসপাতালে নেয়ার জন্য অ্যাম্বুলেন্সে নেন।

এক বিবৃতিতে গৌতেংয়ের স্বাস্থ্য বিভাগ বলেছে, অ্যাম্বুলেন্সটির ঘটনাস্থল ছেড়ে যাওয়ার প্রস্তুতির সময় স্থানীয় সম্প্রদায়ের সদস্যরা সেটি লক্ষ্য করে পাথর ছোড়া শুরু করে। একই সঙ্গে অ্যাম্বুলেন্স যাতে ওই স্থান থেকে যেতে না পারে সেজন্য সড়কে প্রতিবন্ধকতা তৈরি করে তারা। ঘটনাস্থলেই ওই ব্যক্তির সাজার দাবি তোলে জনতা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App