ভাঙলো ফুটবলের ‘বার্লিন প্রাচীর’

আগের সংবাদ

ইডেন ছাত্রলীগের ১৪ নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

পরের সংবাদ

জামা পুড়িয়ে কোটি টাকার স্বর্ণ উদ্ধার

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১১:৩৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:২০ পূর্বাহ্ণ

এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইটে করে এবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিনব কায়দাতে স্বর্ণ আনা হয়েছে। যা চোরকারিদের অতীতের সকল পন্থার ব্যতিক্রম কিছু হিসেবেই আলাদাভাবে বিবেচিত হতে পারে।

জামা ও প্যান্টের কাপড়ের ভেতর স্বর্ণের প্রলেপ দিয়ে অভিনব কায়দায় জাকির ও সোলায়মান নামের দুই প্রবাসী শাহজালাল বিমানবন্দর দিয়ে দেশে প্রবেশ করার চেষ্টার সময় কাস্টমস গোয়েন্দাদের হাতে ধরা পড়েন।

যদিও দুজনই বিমানবন্দরের গ্রিন চ্যানেল প্রথমে অতিক্রম করে ফেললেও গতিবিধি সন্দেহজনক হলে কাস্টমস গোয়েন্দা কর্মকর্তা খাইরুল ইসলাম জাকির তাদের দাঁড় করান। পরে প্যান্টের পকেটে হাত দিয়ে স্বর্ণের ছয়টি চুড়ি উদ্ধার করেন তিনি। একই ভাবে সোলায়মানের কাছ থেকেও চুড়ি উদ্ধার করা হয় ছয়টি। দুজনের দেহ তল্লাশি করেও প্রথমে কিছুই পাওয়া যায়নি।

তবে তাদের দুজনের পড়নে থাকা শার্ট, প্যান্টের ওজন স্বাভাবিকের তুলনায় বেশি মনে হলে গোয়েন্দাদের দীর্ঘ জিজ্ঞাসাবাদের একপর্যায়ে দুজনই স্বীকার করেন, জামা ও প্যান্টের কাপড়ের ভেতর স্বর্ণের প্রলেপ দেয়া রয়েছে। অনেক চেষ্টার পরও তাদের প্যান্ট ও জামা কেটে স্বর্ণ আলাদা করা যাচ্ছিল না। পরে জুয়েলার্সের দুই স্বর্ণকারের পরামর্শে পাঁচ ঘণ্টা চেষ্টা করার পর সেগুলো পুড়িয়ে সেখান থেকে বিশেষ কায়দায় উদ্ধার করা হয় স্বর্ণ।

স্বর্ণের পরিমাণ ছিল ১ কেজি ৩৪৫ গ্রাম; যার আনুমানিক মূল্য ১ কোটি ৮ লাখ টাকা।

কাস্টমস গোয়েন্দা খাইরুল ইসলাম জানান, জাকির কিংবা সোলায়মান কাউকেই প্রথমে সন্দেহ করিনি। কারণ তাদের বেশভূষা দেখে মনেই হয়নি, তারা নিয়মিত বিদেশে যাতায়াত করেন। যারা নিয়মিত বিদেশে যাতায়াত করেন, তারা আমাদের সন্দেহের তালিকায় থাকেন। অবশ্য জাকির ও সোলায়মানের প্যান্টের পকেট থেকে স্বর্ণের চুড়ি পাওয়ার পর সন্দেহ বেড়ে যায়। তখন দেহ তল্লাশির সিদ্ধান্ত হয়। জাকির ও সোলায়মান দুজনই রংমিস্ত্রি। তাদের জামা ও প্যান্ট পলেস্টারের কাপড়ের তৈরি। মোটা অঙ্কের অর্থের বিনিময়ে তারা স্বর্ণের প্রলেপ দেওয়া জামা ও প্যান্ট পরে বিমানবন্দরে এসেছিলেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়