জামা পুড়িয়ে কোটি টাকার স্বর্ণ উদ্ধার

আগের সংবাদ

কোস্টারিকাকে গোলের বন্যায় ভাসিয়ে স্পেনের জয়

পরের সংবাদ

ইডেন ছাত্রলীগের ১৪ নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১১:৪৭ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:৪৪ পূর্বাহ্ণ

ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের ১৪ নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। বুধবার (২৩ নভেম্বর) রাতে সংগঠনটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক, নিজ আবেদনের প্রেক্ষিতে ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সোনালি আক্তার, সুস্মিতা বাড়ৈ, জেবুন্নাহার শিলা, কল্পনা বেগম, আফরোজা রশ্মি, মারজানা উর্মি, সানজিদা পারভীন চৌধুরী, এস এম মিলি, সাদিয়া জাহান সাথী, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি এবং কর্মী রাফিয়া নীলা, নোশিন শার্মিলী, জান্নাতুল লিমা ও সূচনা আক্তারেরর ওপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো।

কলেজ ক্যাম্পাসে সংঘর্ষ ও বিশৃঙ্খলাকে কেন্দ্র করে গত ২৫ সেপ্টেম্বর ইডেন কলেজ শাখা ছাত্রলীগের কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। একইসাথে শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার অপরাধে ১৬ জন নেত্রীকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। অধিকতর তদন্তের মাধ্যমে এই বিশৃঙ্খলার সাথে ইডেন কলেজ ছাত্রলীগের যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সেসময় সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ইডেন কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার চাঁদাবাজি, অনিয়ম, সিট বাণিজ্য গত ২৪ সেপ্টেম্বর রাতে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে মারধর, হেনস্তা ও অশ্লীল ছবি তোলার অভিযোগ উঠার পর উত্তপ্ত হয় ক্যাম্পাস। উত্তপ্তের জেরে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন, ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়