নীলা হত্যা মামলার পরবর্তী সাক্ষ্য ২৮ নভেম্বর

আগের সংবাদ

পিকে হালদারের বিরুদ্ধে ১০ ব্যাংক কর্মকর্তার সাক্ষ্য

পরের সংবাদ

অ্যাম্বুলেন্সেই রোগীকে পিটিয়ে হত্যা

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ৪:৫০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৩, ২০২২ , ৪:৫০ অপরাহ্ণ

অপরাধে জড়িত সন্দেহে অ্যাম্বুলেন্সের ভেতরে থাকা রোগীকে পিটিয়ে হত্যা করেছে উন্মত্ত জনতা। গুরুতর অসুস্থ ওই ব্যক্তিকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেয়ার প্রস্তুতিকালে পিটিয়ে হত্যা করা হয়। দক্ষিণ আফ্রিকার গৌতেং প্রদেশে রোমহর্ষক এই ঘটনা ঘটেছে বলে সেখানকার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) গৌতেং প্রদেশের অ্যাটেরিজভিল এলাকায় ওই রোগীকে চিকিৎসা দেয়ার সময় প্যারামেডিক্সরাও আক্রান্ত হন। পরে অ্যাম্বুলেন্সটিও ভাঙচুর করে উত্তেজিত জনতা। খবর বিবিসির। খবর সিটি প্রেসের।

অপরাধের সঙ্গে জড়িত সন্দেহে স্থানীয় জনতার গণপিটুনিতে ওই ব্যক্তি গুরুতর আহত হয়েছিলেন। পরে চিকিৎসা সহায়তার অনুরোধে সাড়া দিয়ে ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স নিয়ে আসেন কয়েকজন প্যারামেডিক্স। সেখানে পৌঁছে তারা অসুস্থ ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসা দেন এবং কাছের একটি হাসপাতালে নেয়ার জন্য অ্যাম্বুলেন্সে নেন।

এক বিবৃতিতে গৌতেংয়ের স্বাস্থ্য বিভাগ বলেছে, অ্যাম্বুলেন্সটির ঘটনাস্থল ছেড়ে যাওয়ার প্রস্তুতির সময় স্থানীয় সম্প্রদায়ের সদস্যরা সেটি লক্ষ্য করে পাথর ছোড়া শুরু করে। একই সঙ্গে অ্যাম্বুলেন্স যাতে ওই স্থান থেকে যেতে না পারে সেজন্য সড়কে প্রতিবন্ধকতা তৈরি করে তারা। ঘটনাস্থলেই ওই ব্যক্তির সাজার দাবি তোলে জনতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়