×

খেলা

শুরুতেই এমন বিপর্যয় প্রত্যাশা করিনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২২, ১০:৪৩ পিএম

শুরুতেই এমন বিপর্যয় প্রত্যাশা করিনি

লিওনেল মেসি

সৌদি আরবের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু আর্জেন্টিনার। শুরুতেই এমন বিপর্যয়ে আর্জেন্টিনা দল ও ভক্তদের পাশাপাশি অবাক ফুটবল বিশ্ব। ম্যাচ শেষে বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি হতাশা গোপন করেননি। পরাজয়ের পেছনে কোনো অজুহাতও দেননি।

মেসি বলেছেন, কোন অজুহাত দেব না। আমাদের পূর্বের চেয়েও ঐক্যবদ্ধ হতে হবে। এই দলটা শক্তিশালী, সেটা পূর্বে দেখিয়েছে। এটা এমন এক পরিস্থিতি যার মধ্যে দিয়ে আমরা অনেক দিন যাইনি। এখন আমাদের দেখাতে হবে যে, আমরা প্রকৃত অর্থেই একটা দল।

তিনি বলেন, সবকিছুই এখন তাদের খেলার ওপরই নির্ভর করছে, এটা সকলের জন্যই খুবই বড় এক ধাক্কা। এভাবে আসর শুরু হবে আমরা প্রত্যাশা করিনি। এমন কিছু অনেক সময় ঘটে যায়। আমাদের সামনে যা অপেক্ষা করছে তার জন্য প্রস্তুত হতে হবে। দুই ম্যাচেই আমাদের জিততে হবে এবং সেটা আমাদের খেলার ওপরই নির্ভর করছে।

আর্জেন্টিনা ১৯৯০ সালের পর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে হারেনি। লিওনেল মেসি পঞ্চম বিশ্বকাপ খেলছেন। ফাইনালে খেলার অভিজ্ঞতা আছে তার। দ্বিতীয় রাউন্ডে বিদায়ের কষ্টও আছে। তবে পূর্বে কখনও গ্রুপ পর্বে তিনি বিদায় নেননি। এর আগে ২০০২ আসরে গ্রুপ পর্বে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App