×

খেলা

যুক্তরাষ্ট্রের হয়ে লাইবেরিয়ার প্রেসিডেন্টের ছেলের গোল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২২, ০২:৩৯ এএম

যুক্তরাষ্ট্রের হয়ে লাইবেরিয়ার প্রেসিডেন্টের ছেলের গোল

ছবি: স্কাই স্পোর্টসের

অনেকে যে তথ্য জানেন না, সেই তথ্যই আজ জেনে হয়তো মনে হতে পারে সত্যিই কী এমনটা সম্ভব! হ্যাঁ বলাই বাহুল্য এরকমই এক ঘটনা এবারের বিশ্বকাপের মঞ্চে ঘটেছে। এক দেশের প্রেসিডেন্টের ছেলে অন্য দেশের হয়ে খেলতে এসে গোল করেছেন। তিনি আর কেউ নন জনপ্রিয় ফুটবল তারকা টিমোথি উইয়াহ।

এক সময়ের সেরা ফুটবলারদের কাতারে খেলা আফ্রিকার দেশ লাইবেরিয়ার ফুটবলার জর্জ উইয়াহ। এমনকি একমাত্র আফ্রিকান ফুটবলার তিনি যিনি কিনা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছিলেন এসি মিলানের হয়ে। তার মতো একজন কিংবদন্তির ছেলে দেশের হয়ে খেলবে এটাই স্বাভাবিক। কিন্তু জর্জ উইয়াহ যুক্তরাষ্ট্রে পাড়ি জমালে সেখানেই জন্ম হয় ছেলে টিমোথি উইয়াহের।

আজ সেই টিমোথি উইয়াহ কাতার বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের হয়ে খেলছেন। শুধু তাই নয়, এই বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের প্রথম গোলটিও করেছেন জর্জ উইয়াহই।

জর্জ উইয়াহ বর্তমানে লাইবেরিয়ার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন। ফুটবল বিশ্বে দুই ভাইকে দুই দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে দেখা গেছে। কিন্তু বাবা ও ছেলের দুই দেশের হয়ে প্রতিনিধিত্ব করার ঘটনা খুব একটা দেখা যায় না। আর সেদিক দিয়েই অনন্য হয়ে রইলেন টিমোথি উইয়াহ। যুক্তরাষ্ট্রের জার্সি গায়ে এটি টিমোথির চতুর্থ গোল। অন্যদিকে বাবা জর্জ উইয়াহ লাইবেরিয়ার হয়ে করেছেন ১৮টি গোল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App