×

সারাদেশ

এমপিপুত্রের চা-চক্রের পাশে ককটেল বিস্ফোরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২২, ১২:০০ পিএম

এমপিপুত্রের চা-চক্রের পাশে ককটেল বিস্ফোরণ

ককটেল বিস্ফোরণের ঘটনায় নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে রাস্তা অবরোধ করেন। ছবি: সংগৃহীত

নওগাঁর মহাদেবপুরে সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিল এবং স্থানীয় সংসদ সদস্য (এমপি) ছলিম উদ্দিন তরফদারের ছেলে সাকলাইন মাহমুদ রকির চা-চক্রের পাশে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

সোমবার (২১ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে নওগাঁ-মহাদেবপুর আঞ্চলিক মহাসড়কের পাশে উপজেলা সদরের বুলবুল সিনেমা হলের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের পাশেই অবস্থিত বুলবুল সিনেমা হল। হলের সামনের ফাঁকা জায়গায় বসে ইউপি চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিল, সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদারের ছেলে উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য সাকলাইন মাহমুদ রকি, স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগের নেতারা আড্ডা দিচ্ছিলেন।

এসময় দ্রুতগামী একটি মোটরসাইকেল থেকে আড্ডাস্থল লক্ষ্য করে ককটেল ছুড়ে নওগাঁর দিকে পালিয়ে যায় দুর্বৃত্তরা। তবে আড্ডাস্থলের সামনে থাকা বৈদ্যুতিক খুঁটিতে লেগে ককটেলগুলো বিস্ফোরিত হওয়ায় এ ঘটনায় কেউ হতাহত হননি। এ ঘটনায় তাৎক্ষণিক উপস্থিত নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের শান্ত করেন।

উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য সাকলাইন মাহমুদ রকি গণমাধ্যমকে জানিয়েছেন, আমি, সদর ইউপি চেয়ারম্যানসহ দলীয় নেতাকর্মীরা বুলবুল সিনেমা হলের সামনে বসে চা-আড্ডা হচ্ছিল। সেখানে বিভিন্ন জায়গা থেকে ছাত্রলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের কয়েকজন নেতাকর্মী আমাদের সঙ্গে সাক্ষাৎ করতে আসেন। এরমধ্যে হঠাৎ করে পাশেই একটি বিকট শব্দ হয়। প্রাথমিকভাবে ভেবেছিলাম ট্রাকের টায়ার পাংচার হয়েছে। কিন্তু পরে আরও কয়েকটা বিকট শব্দ হয়। এতে আশপাশের লোকজন চিৎকার করে বলে, ককটেল বিস্ফোরণ হয়েছে। এসময় একটি মোটরসাইকেলকে দ্রুতগতিতে নওগাঁর দিকে যেতে দেখা যায়। পরে সেখানে ককটেল বিস্ফোরণের চিহ্ন দেখা যায়।

এদিকে, ঘটনার সত্যতা স্বীকার করে মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন বলেন, উপজেলার বুলবুল সিনেমা হলের সামনের ফাঁকা জায়গায় প্রায় প্রতিদিনই তারা আড্ডা দেন। হঠাৎ করে সন্ধ্যা সাতটার দিকে সেখানে তিন-চারটি ককটেল বিস্ফোরণ হয়।

তিনি বলেন, ঘটনার পর বিক্ষুব্ধরা আঞ্চলিক মহাসড়ক প্রায় আধাঘণ্টা অবরোধ করে রাখেন। পরে তাদের শান্ত করা হলে বিক্ষোভ তুলে নেন। ঘটনাস্থল থেকে ককটেলের আলামত উদ্ধার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App