ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত বেড়ে ২৫২

আগের সংবাদ

ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, হাসপাতালে ৫১৫

পরের সংবাদ

শেরপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষ

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ৬:৪২ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ৬:৪২ অপরাহ্ণ

শেরপুরে পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে এঘটনা ঘটে। এ ঘটনায় পথচারীসহ অর্ধশত নেতাকর্মী আহত হয়।

পুলিশের উপর হামলার অভিযোগে অন্তত ২০ নেতাকর্মীকে আটক করে থানা পুলিশ। জানা গেছে ব্রহ্মনবাড়িয়ায় বিএনপি কর্মী নিহত ও হত্যার প্রতিবাদে মঙ্গলবার বেলা আড়াই টার দিকে শেরপুর জেলা বিএনপির সভাপতি ও শেরপুর-৩ (ঝিনাইগাতী-শ্রীবরদী) আসনের সাবেক এমপি মাহমুদুল হক রুবেলের বাসা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

এ সময় দলীয় নেতা কর্মীরা বিভিন্ন শ্লোগান দেয়। এক পর্যায়ে পুলিশ মিছিলে বাধা দিলে বিএনপি নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠে। এ সময় পুলিশ মিছিলে লাঠিচার্জ করে। ফলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে বিএনপি কার্যালয়ের সামনে এসে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।

এতে পুলিশও পাল্টা টিয়ার সেল ও রাবার বুলেট ছুড়ে। এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। এসময় পুলিশ কমপক্ষে ২০ নেতাকর্মীকে আটক করে। এদিকে লাঠিচার্জ ও টিয়ার সেলের আঘাতে পথচারিসহ প্রায় অর্ধশত নেতাকর্মী আহত হয়।

এদিকে, সংঘর্ষ ছড়িয়ে পড়লে শহরের রাস্তাঘাটে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং আতঙ্কে বিভিন্ন দোকানপাট বন্ধ হয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল জানান, অতি উৎসাহিত হয়ে পুলিশ অহেতুক লাঠিচার্জ ও গুলি চালিয়েছে।

এদিকে, শেরপুরের এএসপি (সদর সার্কেল) আ. হান্নান মিয়া এ বিষয়ে এখনই কিছু বলতে রাজি হয়নি।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়