যুক্তরাষ্ট্রের হয়ে লাইবেরিয়ার প্রেসিডেন্টের ছেলের গোল

আগের সংবাদ

গাফিলতি স্পষ্ট, দায় কার?

পরের সংবাদ

যুক্তরাষ্ট্রকে হতাশ করে ওয়েলসের ড্র

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ৩:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ৩:১৩ পূর্বাহ্ণ

এবারের বিশ্বকাপের প্রথম ড্র ম্যাচ ছিল এটি। যুক্তরাষ্ট্র-ওয়েলস দুটি দলই দুর্দান্ত ফুটবল খেলেছে। আক্রমণ পাল্টা আক্রমণের এই ম্যাচে শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্র-ওয়েলসের খেলাটি ড্র হয়। বিশ্বকাপের মঞ্চে আজকের ম্যাচের ৩৩ মিনিটে ওয়েলসের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে যায় যুক্তরাষ্ট্র। কিন্তু ৮২ মিনিটে সমতায় ফিরে নিজেদের অবস্থানের জানান দেয় ওয়েলস। যদিও নিজের প্রথম ম্যাচে একাদশে সুযোগ পেয়েই ওয়েলসের বিপক্ষে গোল করে দলকে প্রথমার্ধে ১-০ গোলের ব্যবধানে এগিয়ে রেখেছিলেন টিমোথি উইয়াহ।

দু’দল শেষবার মুখোমুখি হয়েছিল ১৯৫৮ সালের বিশ্বকাপে। এরপর প্রথমবারের মত কাতার বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে ওয়েলস। কিন্তু প্রত্যাবর্তনটা সুখকর হলো না।

ম্যাচের শুরু থেকেই যুক্তরাষ্ট্রের তরুণ তুর্কিরা ছড়ি ঘোরাতে থাকে ওয়েলসের ডিফেন্সের ওপর। ম্যাচের ৯ মিনিটে সার্জেন্টের শট গোলবারে লেগে ফিরে আছে নাহলে শুরুতেই এগিয়ে যেতে পারতো তারা।

ওয়েলসের জন্য বিশ্বকাপ তাদের কাছে ঐতিহাসিকও বটে। এই বিশ্বকাপের প্রথম ম্যাচে উত্তর আমেরিকার পরাশক্তি যুক্তরাষ্ট্রের বিপক্ষে মুখোমুখি হয় তারা। কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে রাত ১টায় শুরু হয় ম্যাচটি।

এদিকে ২০২৬ বিশ্বকাপ হবে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে। তাই স্বাগতিক দেশ হিসেবে বিশ্বকাপ শুরুর আগে কাতার বিশ্বকাপে নিজেদের সামর্থ্য জানান দিতে চায় যুক্তরাষ্ট্র। সে লক্ষ্যেই তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে দুর্দান্ত এক দল নিয়ে কাতার এসেছে তারা। তবুও ওয়েলসের প্রতিরোধ দুর্গ ভাঙতে পারেনি তুলনামূলকভাবে শক্তিমত্তার বিচারে এগিয়ে থাকা যুক্তরাষ্ট্র।

দু’দলের একাদশ

যুক্তরাষ্ট্র একাদশ: ফরমেশন (৪-৩-৩)

ম্যাট টার্নার, টিম রিম, সার্জিনো ডেস্ট, এন্টোনি রবিনসন, ওয়াকার জিমারমান, ওয়েস্টন ম্যাককিনি, ইউনুস মুসা, টাইলার অ্যাডামস, ক্রিস্টিয়ান পুলিসিচ, জোস সার্জেন্ট, টিমোথি উইয়াহ

কোচ: গ্রেগ ম্যাথিউ বারহাল্টার

ওয়েলস একাদশ: ফরমেশন (৫-৩-২)

ওয়েইন হেনেসি, বেন ডেভিস, ক্রিস মেফাম, নিকো উইলিয়াম, জো রোডোন, অ্যারন রামসে, এথান আমপাডু, কনর রবার্টস, ড্যানিয়েল জেমস, গ্যারেথ বেল, হ্যারি উইলসন

কোচ: রবার্ট জন পেজ

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়