গোলশূন্য ডেনমার্ক-তিউনিশিয়া ম্যাচ ড্র

আগের সংবাদ

জার্মানি-জাপান লড়াই বুধবার

পরের সংবাদ

দুই ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে ব্যান্ড মিউজিক ফেস্ট

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ৯:০৭ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ৯:০৭ অপরাহ্ণ

‘উল্লাসে উচ্ছাসে তারুণ্যে’ বিজয়ের মাসে ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে বসছে দেশের সবচেয়ে বড় কনসার্ট ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’। বাংলাদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তী প্রয়াত আইয়ুব বাচ্চু বাংলা ব্যান্ড সংগীতকে বিশ্বদরবারে পৌঁছে দিতে প্রায় ৯ বছর আগে চ্যানেল আইয়ের কাছে দাবি জানান ‘ প্রতি বছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে চ্যানেল আই প্রাঙ্গণে যেন কনসার্ট হয় এবং দিনটিকে যেন ‘ব্যান্ড মিউজিক ডে’ হিসেবে চিহ্নিত করা হয়’।

সেই পরিকল্পনাকে বাস্তবায়ন করার জন্য গত ৯ বছর ধরে চ্যানেল আই প্রাঙ্গণে ১ ডিসেম্বর পালিত হচ্ছে ‘ব্যান্ড মিউজিক ডে এবং কনসার্ট’। ব্যান্ড সংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন এখন আরও বিশালতায়। চলতি বছর থেকে আরও বৃহৎ পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ব্যান্ড মিউজিক ফেস্ট। বাংলা ব্যান্ড মিউজিক নিয়ে আইয়ুব বাচ্চুর স্বপ্ন এবং চ্যানেল আইয়ের সেই উদ্যোগের সাথে এবার যুক্ত হলো বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন (বামবা)।

বিশাল পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে এবারে ভ্যেনু নির্ধারণ করা হয়েছে আর্মি স্টেডিয়াম। ২ ডিসেম্বর কনসার্টের আগের দিন ১ ডিসেম্বর সকাল ১১টায় চ্যানেল আই প্রাঙ্গণে ‘ব্যান্ড মিউজিক ডে’ এর উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং বিশেষ অতিথি থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন বামবার তালিকাভুক্ত ৫২টি ব্যান্ডের সদস্যরা।
অনুষ্ঠানের মধ্যে দিয়ে স্মরণ করা হবে আজম খান, আইয়ুব বাচ্চু, লাকী আখান্দসহ প্রয়াত ব্যান্ড তারকাদের। নগর বাউল, মাইলস, ওযারফেইজ, সোলস, রেঁনেসা, ফিডব্যাক, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিংস, ক্রিপটিকফেইট, পেন্টাগন এবং পাওয়ারসার্জ এই ১৬টি ব্যান্ড অংশ নেবে এবারের আসরে।

মঙ্গলবার (২২ নভেম্বর) চ্যানেল আই কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব জানান এই আয়োজনের সাথে সংশ্লিষ্টরা।

সংবাদ সম্মেলনে আয়োজনের বিস্তারিত তুলে ধরেন চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২, পাওয়ার্ড বাই গান বাংলা এর প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন, বামবার সভাপতি হামিন আহমেদসহ দেশ সেরা ব্যান্ডগুলোর প্রতিনিধিরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এখন থেকে প্রতি বছর ডিসেম্বরের ১ তারিখে দেশজুড়ে পালিত হবে ‘ব্যান্ড মিউজিক ডে’ এবং ডিসেম্বরের প্রথম শুক্রবার অনুষ্ঠিত হবে ‘বামবা চ্যানেল আই ব্যান্ড মিউজিক কনসার্ট’।

আয়োজকরা জানান, ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য দেশের সবচেয়ে বড় কনসার্ট উপভোগ করতে প্রবেশে মূল্য রাখা হয়েছে ৫০০ টাকা। আগ্রহীরা িি.িমবঃংবঃৎড়পশ.পড়স এর ওয়েব সাইটে লগ-ইন করেটিকেট সংগ্রহ করতে পারবেন।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়