স্বামীর নির্যাতনে নার্সিং শিক্ষার্থীর আত্মহত্যা

আগের সংবাদ

সমস্যা-সম্ভাবনা নিয়েই ৪৩ বছর পার

পরের সংবাদ

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭৬১

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ১১:২৭ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ১১:২৭ পূর্বাহ্ণ

করোনা সংক্রমণে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৬১ জন। এ সময়ের ব্যবধানে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৪১০ জন রোগী। আগের দিন মারা গেছেন ৪৭৩ জন ও সংক্রমিত হন ২ লাখ ১৮ হাজার ৩১৫ জন।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

তথ্যানুসারে, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৩৩ লাখ ২৫ হাজার ৪৬০ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ২৭ হাজার ৩৯৩ জনে। এসময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৬২ কোটি ২৫ লাখ ৫৫ হাজার ৮৮ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৯ নম্বর থাকা দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৪২৪ জন ও মারা গেছেন ৫৭ জন। এ পর্যন্ত মারা গেছেন ৪৮ হাজার ৩৩৮ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৬ লাখ ২১ হাজার ৪৬৭ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে জাপানের পরই ফ্রান্সের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ২৯ হাজার ৩৩৫ জন এবং মারা গেছেন ৯৪ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৭৩ লাখ ৭৮ হাজার ১৭৪ জন, মারা গেছেন ১ লাখ ৫৮ হাজার ৩৩৮জন।

করোনায় বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১১ লাখ ২ হাজার ৯১৫ জনের। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৩। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১০ কোটি ২ লাখ ৫১ হাজার ৩৫৪ জন। সুস্থ হয়ে ওঠেছেন ৯ কোটি ৭৮ লাখ ১৫ হাজার ৮৬৫ জন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়