পদ্মা ও মেঘনা নদীর নামেই হচ্ছে দুই বিভাগ

আগের সংবাদ

দফায় দফায় প্রকল্পের মেয়াদ বাড়ানো বন্ধ করতে হবে

পরের সংবাদ

একনেকে ৮ প্রকল্প অনুমোদন

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২ , ১:৫০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২২ , ১:৫৯ অপরাহ্ণ

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় চার হাজার ৮২৬ কোটি ২১ লাখ টাকার ৮টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় এ অনুমোদন দেয়া হয়।

পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপত্বিতে একনেক সভা অনুষ্ঠিত হয়।

এ সময় দফায় দফায় প্রকল্পের মেয়াদ বাড়ানো বন্ধ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, প্রকৃতিকে বিপর্যয়ে ফেলে কোনো প্রকল্প নয়।

চট্টগ্রামে মেট্রোরেলের প্রাথমিক কাজে ৭০ কোটি টাকা অনুমোদন

চট্টগ্রাম মেট্রোপলিটন এরিয়ার জন্য ‘ট্রান্সপোর্ট মাস্টারপ্ল্যান অ্যান্ড প্রিলিমিনারি ফিজিবিলিটি স্টাডি ফর আরবান মেট্রোরেল ট্রানজিট কন্সট্রাকশন অব চিটাগাং মেট্রোপলিটন এরিয়া’ শীর্ষক একটি প্রকল্প একনেক সভায় অনুমোদন দেয়া হয়।

প্রকল্পটি বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ৭০ কোটি ৬৩ লাখ টাকা। এর মধ্যে সরকারি তহবিল থেকে ১৩ কোটি ৬৩ লাখ টাকা এবং প্রকল্প সহায়তা থেকে ৫৭ কোটি টাকা ব্যয় করা হবে।

সভা পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে যানজট হ্রাস ও চট্টগ্রাম মহানগরীর জনগণের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য পরিবেশবান্ধব মেট্রো সিস্টেম চালু করা হবে। ট্রাফিক ব্যবস্থাপনায় ডিটিসিএ, সিডিএ, সিসিসি ও সিএএ’র প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি পাবে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়