×

খেলা

যুক্তরাষ্ট্রকে হারাতে চায় ওয়েলস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০২২, ১০:৫৯ পিএম

যুক্তরাষ্ট্রকে হারাতে চায় ওয়েলস

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রকে হারাতে চায় ওয়েলস

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রকে হারাতে চায় ওয়েলস

ছবি: সংগৃহীত

১৯৫৮ সালের পর এই প্রথম বিশ্বকাপের মঞ্চে যাওয়ার টিকিট পেয়েছে ওয়েলস। ৬৪ বছর পর বিশ্বকাপ খেলতে আসা ওয়েলসের প্রতিপক্ষ এক আসর বাদে বিশ্বকাপে ফেরা যুক্তরাষ্ট্র। বিশ্বকাপ মহারণে ৬৪ বছর পর বিশ্বকাপে ফিরে ওয়েলসের প্রথম প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র।

এর আগে দুই দল মুখোমুখি হয়েছে ২ বার, যার এর মধ্যে একটি ম্যাচ বাতিল হওয়ার কারণে মাঠেই গড়ায়নি খেলা এবং অপর ম্যাচটি হয়েছে গোলশূন্য ড্র। বিশ্বকাপ ম্যাচের গুরুত্বের পাশাপাশি দুই দলের শক্তিমত্ত্বার পরিচয় পাওয়া যাবে এই ম্যাচে।

[caption id="attachment_384475" align="alignnone" width="1388"] ছবি: সংগৃহীত[/caption]

গ্রুপ বির সোমবার দিবাগত রাতের (২২ নভেম্বর) শেষ ম্যাচে রাত ১ টায় দ্বিতীয় রাউন্ডের দৌড়ে এগিয়ে থাকতে জয় চায় ওয়েলস। তবে সাম্প্রতিক ফর্মে খুব একটা স্বস্তিতে নেই ওয়েলস। নিজেদের খেলা শেষ পাঁচ ম্যাচের প্রত্যেকটি ম্যাচেই জয়হীন তারা।

ওয়েলসের সবচেয়ে বড় শক্তির জায়গা সাবেক রিয়াল মাদ্রিদ তারকা গ্যারেথ বেল, যে নিজের দিনে একাই হারানোর সামর্থ্য রাখে প্রতিপক্ষকে। মাদ্রিদ ছেড়ে বেল বর্তমানে ঘর বেঁধেছেন যুক্তরাষ্ট্রের এলএ গ্যালাক্সিতে। সে হিসেবে তার ভাল ভাবেই জানা আছে যুক্তরাষ্ট্র ফুটবলের গতিবিধি সম্পর্কে। তবে আজ ওয়েলসকে ছেড়ে কথা বলবে ক্রিশ্চিয়ান পুলিসিচের যুক্তরাষ্ট্রও। যদিও ফর্ম বিবেচনায় খুব একটা ভালো অবস্থায় নেই আমেরিকানরা।

[caption id="attachment_384476" align="alignnone" width="1385"] ছবি: সংগৃহীত[/caption]

চেলসির হয়ে এই মৌসুমে নিজেকে বেশ ভালোভাবেই মেলে ধরেছেন দলের সবচেয়ে বড় তারকা পুলিসিচ। গ্যারেথ বেলের মত পুলিসিচেরও ক্ষমতা রয়েছে প্রতিপক্ষকে একাই কাঁপিয়ে দেওয়ার। আজকের ম্যাচে তাই দুই দুল ছাপিয়ে লড়াইটা হয়ে দাঁড়াবে বেল বনাম পুলিসিচেরও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App