×

খেলা

তারা ‘আর্জেন্টাইন’ কৃষি শ্রমিক!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০২২, ১২:৪৫ পিএম

তারা ‘আর্জেন্টাইন’ কৃষি শ্রমিক!

বাংলাদেশে একটু বেশিই বিশ্বকাপ উন্মাদনার মাত্রা। এই মাতাল হাওয়া বাঙালির বাড়ির ছাদ, বাউন্ডারি ওয়াল, পিচঢালা পথ পেরিয়ে পৌঁছে গেছে ফসলের মাঠেও। প্রিয় দলের জার্সি পরে আমন ধান কাটতে দেখা গেছে শ্রমিকদের। গতকাল বৃহস্পতিবার ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পাশের একটি ধানখেতে দেখা গেছে এই দৃশ্য। আর্জেন্টিনার জার্সি পরিহিত ২২ শ্রমিক ওই খেতে সোনালি ধান কাটেন। এ দৃশ্য নজর কাড়ে পথচারী ও এলাকাবাসীর।

ফুটবলপ্রেমী এই কৃষিশ্রমিকদের বাড়ি নেত্রকোণা জেলার মোহনগঞ্জ ও সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায়। ধান কাটতে একসাথে ময়মনসিংহে এসেছেন তারা। আর মজুরির টাকায় কিনেছেন আর্জেন্টিনা দলের জার্সি। সেই জার্সি গায়ে জড়িয়ে মাঠে নেমেছেন ধান কাটতে।

ছোটবেলায় ম্যারাডোনার খেলা দেখে আর্জেন্টিনার প্রেমে পড়েছিলেন ধর্মপাশার রুবেল মিয়া (৪০)। তার বয়স যখন ১৫ বছর, তখন থেকেই মনেপ্রাণে আর্জেন্টিনাকে সর্মথন করছেন তিনি। রুবেল বলেন, আমরা ২২ জন মিলে এখানে কাজ করতে এসেছি। সবাই আমরা আর্জেন্টিনা দলকে সমর্থন করি এবং নিজেরাও টুকটাক খেলাধুলা করি। যখন থেকে খেলা বুঝি তখন থেকেই আর্জেন্টিনাকে সমর্থন করি। কারণ তাদের খেলার মান অনেক ভালো।

মোহনগঞ্জ থেকে আসা কৃষি শ্রমিক আনোয়ার হোসেন (৩২) বলেন, আর্জেন্টিনার মেসি খুবই ভালো খেলে। তার খেলা আমাদের সবার পছন্দ। এবারই মেসির শেষ বিশ্বকাপ, তার হাতেই আমরা এবারের বিশ্বকাপটা দেখতে চাই।

তারা আরো জানান, জার্সি পরে শুধু ধান কাটাতেই সীমাবদ্ধ নন তারা, বিশ্বকাপে আর্জেন্টিনার সব খেলা সবাই মিলে বড় পর্দায় দেখার আয়োজনও করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App