×

সারাদেশ

আখাউড়া সীমান্তে সতর্ক পুলিশ, বিজিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০২২, ০৫:১২ পিএম

আখাউড়া সীমান্তে সতর্ক পুলিশ, বিজিবি

ছবি: ভোরের কাগজ

ঢাকার আদালত থেকে দুই জঙ্গি পালিয়ে যাওয়ার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া সীমান্তে সতর্ক রয়েছে পুলিশ ও বিজিবি। ওই দুই জঙ্গি যেন কোনোভাবেই সীমান্ত পাড়িয়ে দিয়ে ভারতে পালিয়ে না যেতে পারে সেজন্য বাড়তি সতর্ক অবস্থান নিয়েছে তারা।

পুলিশ ও বিজিবি’র একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। সূত্র মতে, আখাউড়া স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশ ইতিমধ্যেই ওই দুই জঙ্গিকে ব্ল্যাক লিস্টেড করেছে। বিজিবি’র প্রতিটি বর্ডার পোস্টে সতর্ক থাকার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

আখাউড়া স্থলবন্দর অভিবাসন (ইমিগ্রেশন) পুলিশের কর্মকর্তা দেওয়ান মোর্শেদুল আলম জানান, ওই দুই জঙ্গির ছবি ও ঠিকানা তাঁদেরকে দেওয়া হয়েছে। তাঁদেরকে ব্লাক লিস্টেড করা হয়েছে। তাদের ছবি ইমিগ্রেশন কক্ষে সাঁটিয়ে দেওয়া হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সুলতানপুরে অবস্থিত বিজিবি ৬০ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল আশিক হাসান উল্লাহ জানান, ইতিমধ্যেই এ বিষয়ে নির্দেশনা এসেছে। সেই নির্দেশনা মোতাবেক প্রতিটি বিওপিকে সতর্ক থাকার জন্য বলা হয়েছে।

রবিবার ঢাকার আদালত থেকে মইনুল হোসেন শামীম ও আবু সিদ্দিক সোহেল নামে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি পালিয়ে যায়। শামীমের বাড়ি সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুর গ্রামে ও সোহেলের বাড়ি লালমনিরহাটের আদিতমারীর ভেটোশ্বর গ্রামে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App