মুক্তির অপেক্ষায় গণঅর্থায়নের সিনেমা ‘সাঁতাও’

আগের সংবাদ

বৃদ্ধ সোলেমানের শিকলে বাঁধা জীবন

পরের সংবাদ

নেদারল্যান্ডস-সেনেগাল লড়াই শুরু

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ৯:০০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১১:০০ অপরাহ্ণ

কাতার বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ‘এ’ গ্রুপের মুখোমুখি লড়াই করছে দুই শক্তিশালী দল নেদারল্যান্ডস এবং সেনেগাল। কাতারের আল থুমামা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হয়েছে।

এই প্রথম সেনেগাল-নেদারল্যান্ড মুখোমুখি। প্রথম সেনেগাল ও নেদারল্যান্ডস একসঙ্গে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। সেনেগাল এর আগে যে দুটি বিশ্বকাপে খেলেছিল, সেই দুইবার বিশ্বকাপে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছিল ডাচরা।

গত বিশ্বকাপে খেলার সুযোগ পায়নি নেদারল্যান্ডস। এক আসর বিরতি দিয়ে এবার আবারও বিশ্বকাপে খেলতে এসেছে ডাচরা। কোচ লুই ফন গালের হাতে আছে একঝাঁক তারকা ফুটবলার। সুতরাং, দেখার বিষয় কেমন হয় আজকের এই ম্যাচটি।

অন্যদিকে, সেনেগাল তাদের সেরা তারকা সাদিও মানেকে ছাড়ায় নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছে। ইনজুরির কারণে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে পারেছেন না তিনি। মানে না থাকলেও প্রথম ম্যাচ জিততে চান সেনেগাল কোচ আলিউ সিসে।

নেদারল্যান্ডস: আনেদ্রস নোপার্ট, ভিরগিল ফন ডাইক, নাথান একে, ম্যাথিস ডি লাইট, ড্যালি ব্লিন্ড, ডেনজেল ডামফ্রিয়েস, কোডি গাকপো, স্টিভেন ভার্গুইস, ফ্রেঙ্কি ডি ইয়ং, স্টিভেন বার্গুইন, ভিনসেন্ট ইয়ানসেন। কোচ: লুইস ফন গাল

সেনেগাল একাদশ: এডুয়ার্ডো মেন্ডি, পাপে আবু সিসে, কালিদু কৌলিবালি, আবদু দিয়ালো, ইউসুফ সাবালি, নাম্পালিস মেন্ডি, ইদ্রিসা গুইয়ে, চেইখৌ কৌইয়াতে, বৌলায়ে দিয়া, ক্রেপিন দিয়াত্তা, ইসমাইলা সার। কোচ: আলিউ সিসে।

 

 

 

 

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়