জঙ্গিদের প্রধান আশ্রয়-প্রশ্রয়দাতা বিএনপি: তথ্যমন্ত্রী

আগের সংবাদ

ফিফার ভয়ে পিছু হটল ইংল্যান্ড

পরের সংবাদ

রোহিতদের বিরুদ্ধে সাফল্যের মন্ত্র জানালেন মিরাজ

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ৬:৫৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ৬:৫৫ অপরাহ্ণ

আগামী মাসে বাংলাদেশ সফরে আসবে ভারতীয় ক্রিকেট দল। ৪ ডিসেম্বর থেকে শুরু হবে দুই দেশের তিন ম্যাচের এক দিনের সিরিজ়। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারলেও এক দিনের সিরিজ নিয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

এ অলরাউন্ডার মনে করেন, ক্রিকেটীয় দক্ষতায় তারা খুব বেশি পিছিয়ে নেই। রোহিত শর্মার দলকে সমীহ করলেও সমানে সমানে লড়াই করার ব্যাপারে তিনি আত্মবিশ্বাসী। সে জন্য দরকার মানসিক শক্তি। তার মতে, ভারতের বিরুদ্ধে কঠিন মানসিকতার পরিচয় দিতে হবে বাংলাদেশের ক্রিকেটারদের। খবর আনন্দবাজার পত্রিকার।

তিনি বলেন, এখন এক দিনের ক্রিকেটে প্রথমে ব্যাট করলে ২৫০-২৬০ রান করে নিশ্চিত থাকা যায় না। ভারতের বিরুদ্ধে আমাদের ২৮০ থেকে ৩০০ রান তুলতে হবে। তা হলেই বোলাররা লড়াই করার সুযোগ পাবে।

এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ক্রিকেটের এই ফরম্যাটে আমরা ভালই পারফর্ম করছি। কখনও কখনও ৩০০ বা তার বেশি রানও তুলছি। ভারতের বিরুদ্ধেও ব্যাটারদের দায়িত্ব নিতে হবে। প্রথম পাঁচ ব্যাটারের কেউ উইকেট ছুড়ে দিলে হবে না। তা হলে আমরা ৩০০ বা তার বেশি রান তুলতে পারব।

ভারতের বিরুদ্ধে সাদা বলের ক্রিকেটে ভালো কিছু করার জন্য মানসিক শক্তির প্রয়োজন বলে মনে করেন মেহেদি। বাংলাদেশ ক্রিকেট লিগ খেলার মাঝে এ নিয়ে মেহেদি বলেন, আন্তর্জাতিক ক্রিকেট সব সময়ই চ্যালেঞ্জের। বিশেষ করে বোলারদের প্রচুর চাপ নিতে হয়। আমি খেলার সময় চ্যালেঞ্জ নিতে ভালবাসি। ভারতের বিরুদ্ধে আমাদের সকলকেই মানসিক ভাবে শক্তিশালী থাকতে হবে। কিছু জায়গায় আমাদের উন্নতি করতে হবে। উন্নতি করতে পারলে আমরা আরও বেশি সফল হব।

ডিসেম্বরের ৪, ৭ এবং ১০ তারিখ ভারত-বাংলাদেশের তিনটি এক দিনের ম্যাচ হবে মীরপুরে। শেষ বার ২০১৫ সালে এক দিনের সিরিজ়ে মুখোমুখি হয়েছিল দুইদেশ। এক দিনের সিরিজের পর দুইদল মুখোমুখি হবে টেস্ট সিরিজে। প্রথম টেস্ট মীরপুরে এবং দ্বিতীয় টেস্ট হবে চট্টগ্রামে।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়