বিধ্বস্ত ইরান, দাপুটে জয় ইংল্যান্ডের

আগের সংবাদ

আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের চুল ছাঁটে ১৫ শতাংশ ছাড়

পরের সংবাদ

সংবাদ সম্মেলনে ফখরুল

নির্ধারিত সময়েই ঢাকায় সমাবেশ হবে

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ৯:২৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১০:০৯ অপরাহ্ণ

রাজধানীতে ১০ই ডিসেম্বরের সমাবেশ পণ্ড করা যাবে না, যথাস্থানেই সমাবেশ অনুষ্ঠিত হবে বলে সাফ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (২১ নভেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি’র চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি অভিযোগ করেন, ঢাকায় ১০ই ডিসেম্বরের বিএনপি’র মহাসমাবেশ বাধাগ্রস্ত করতে নেতাকর্মীদের নামে গায়েবি মামলা দিচ্ছে সরকার। ঢাকায় নেতাকর্মীদের বাসায় বাসায় তল্লাশি চালাচ্ছে তারা। জনগণ সরকারের বিরুদ্ধে জেগে উঠছে, ভয় দেখিয়ে জনগণের মুক্তির আন্দোলনের পথ বাধাগ্রস্ত করতে পারবে না। ঢাকাসহ কুমিল্লা ও রাজশাহীতে নির্ধারিত দিন এবং নির্ধারিত সময়েই গণসমাবেশ হবে।

তিনি বলেন, ক্ষমতা পাকাপোক্ত করতে আবারো জঙ্গি নাটক মঞ্চস্থ করতে চাচ্ছে সরকার। জঙ্গি নাটক খেলে লাভ হবে না। জনগণ এসব এখন বোঝে। জনগণের মনে প্রশ্ন তৈরি হয়েছে এ নিয়ে। কোনো বাধা দিয়ে রাজধানীতে ১০ই ডিসেম্বরের সমাবেশ পণ্ড করা যাবে না, যথাস্থানে সমাবেশ হবে।

জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি ও গণতান্ত্রিক কর্মসূচি পালন করতে বাধা দেয়ার প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বিএনপি মহাসচিব বলেন, সরকার বিএনপি’র সফল সমাবেশগুলো দেখে এত বেশি ভীত-সন্ত্রস্ত হয়ে গেছে যে, আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে গোটা দেশে ত্রাসের রাজত্ব কায়েম করছে। ২২শে অক্টোবর থেকে এখন পর্যন্ত সারা দেশে ৯৬টি মামলায় ১০ হাজারের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ঢাকা মহানগর দক্ষিণের নবীউল্লাহ নবীসহ ২৪৫ জনের নামে ১০টি মামলা করা হয়েছে। ঢাকা জেলার সাভারে বিএনপি’র কেন্দ্রীয় নেতা সাবেক সংসদ সদস্য দেওয়ান সালাউদ্দিন বাবুসহ ৩২ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।

ফখরুল ইসলাম বলেন, চলমান গণতান্ত্রিক আন্দোলনকে বাধাগ্রস্ত করতে সরকার বিভিন্ন কূটকৌশলের আশ্রয় নিয়ে বিরোধী মতের নেতাকর্মীদের পূর্বের ন্যায় দমন কৌশল অবলম্বন করছে। হামলা, মামলা, গ্রেপ্তার নিজেরাই বোমা পুঁতে রেখে বিরোধী মতের নেতাদের বিরুদ্ধে মামলা, নিজেদের অফিস নিজেরাই ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বিরোধী মতের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়ার পুরনো প্রক্রিয়া শুরু করেছে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়