যশোরে প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে সরগরম দক্ষিণাঞ্চল

আগের সংবাদ

স্ত্রীর সঞ্চয়-জমি বিক্রি করে দক্ষিণ কোরিয়ার পতাকা

পরের সংবাদ

তারা ‘আর্জেন্টাইন’ কৃষি শ্রমিক!

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ১২:৪৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ৩:৫৪ অপরাহ্ণ

বাংলাদেশে একটু বেশিই বিশ্বকাপ উন্মাদনার মাত্রা। এই মাতাল হাওয়া বাঙালির বাড়ির ছাদ, বাউন্ডারি ওয়াল, পিচঢালা পথ পেরিয়ে পৌঁছে গেছে ফসলের মাঠেও। প্রিয় দলের জার্সি পরে আমন ধান কাটতে দেখা গেছে শ্রমিকদের। গতকাল বৃহস্পতিবার ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পাশের একটি ধানখেতে দেখা গেছে এই দৃশ্য। আর্জেন্টিনার জার্সি পরিহিত ২২ শ্রমিক ওই খেতে সোনালি ধান কাটেন। এ দৃশ্য নজর কাড়ে পথচারী ও এলাকাবাসীর।

ফুটবলপ্রেমী এই কৃষিশ্রমিকদের বাড়ি নেত্রকোণা জেলার মোহনগঞ্জ ও সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায়। ধান কাটতে একসাথে ময়মনসিংহে এসেছেন তারা। আর মজুরির টাকায় কিনেছেন আর্জেন্টিনা দলের জার্সি। সেই জার্সি গায়ে জড়িয়ে মাঠে নেমেছেন ধান কাটতে।

ছোটবেলায় ম্যারাডোনার খেলা দেখে আর্জেন্টিনার প্রেমে পড়েছিলেন ধর্মপাশার রুবেল মিয়া (৪০)। তার বয়স যখন ১৫ বছর, তখন থেকেই মনেপ্রাণে আর্জেন্টিনাকে সর্মথন করছেন তিনি। রুবেল বলেন, আমরা ২২ জন মিলে এখানে কাজ করতে এসেছি। সবাই আমরা আর্জেন্টিনা দলকে সমর্থন করি এবং নিজেরাও টুকটাক খেলাধুলা করি। যখন থেকে খেলা বুঝি তখন থেকেই আর্জেন্টিনাকে সমর্থন করি। কারণ তাদের খেলার মান অনেক ভালো।

মোহনগঞ্জ থেকে আসা কৃষি শ্রমিক আনোয়ার হোসেন (৩২) বলেন, আর্জেন্টিনার মেসি খুবই ভালো খেলে। তার খেলা আমাদের সবার পছন্দ। এবারই মেসির শেষ বিশ্বকাপ, তার হাতেই আমরা এবারের বিশ্বকাপটা দেখতে চাই।

তারা আরো জানান, জার্সি পরে শুধু ধান কাটাতেই সীমাবদ্ধ নন তারা, বিশ্বকাপে আর্জেন্টিনার সব খেলা সবাই মিলে বড় পর্দায় দেখার আয়োজনও করছেন।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়