পুলিশের ৪ সদস্যের তদন্ত কমিটি

আগের সংবাদ

আমিরাতে বাংলাদেশ লেডিস ক্লাবের পিঠা উৎসব

পরের সংবাদ

ঢাবি নাট্য সংসদের নেতৃত্বে লিপটন-দীপম

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ৪:০০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ৪:০১ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ (ডিইউডিটি) এর ২০২২-২৩ সেশনের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মো. লিপটন ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন দীপম সাহা।

রবিবার (২০ নভেম্বর) ঢাবি নাট্য সংসদের মডারেটর অধ্যাপক ড. আহমেদুল কবির ও সাবেক সভাপতি দিগার মো. কৌশিক এবং সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান হোসেন সুমন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী সাত কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি দিতে বলা হয়েছে।

সভাপতি পদে নির্বাচিত মো. লিপটন ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং সাধারণ সম্পাদক পদে দীপম সাহা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

অনুভূতি জানিয়ে সংগঠনটির সভাপতি মো. লিপটন ইসলাম ভোরের কাগজকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের প্রতিষ্ঠালগ্ন থেকে আমি জড়িত ছিলাম। দীর্ঘ সাত বছর পরে এটার একটি প্রধান দায়িত্ব হাতে নিয়েছি এই দায়িত্বটা যথাযথভাবে পালনের সর্বাত্মক চেষ্টা করব। ইতোমধ্যে আমি বিভিন্ন নাটক পরিচালনা করেছি এবং নিজেও নাটকে কাজ করেছি। ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদকে আগামীতে একটি কার্যকরী সংগঠনে রূপান্তরিত করার প্রত্যাশাও ব্যক্ত করেন তিনি।

নিজস্ব অনুভূতি জানিয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক দীপম সাহা ভোরের কাগজকে বলেন, নাটক দেশ ও কালের সমকালীন দর্পণ। সুস্থ সাংস্কৃতিক চর্চার মাধ্যমে জীবন গঠন করতে শুরু থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ এই ক্যাম্পাসের শিক্ষার্থীদের কাছে দায়বদ্ধ। মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণে ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের এই নতুন কমিটি কাজ করে যাবে বলে আমি বিশ্বাস করি।

প্রসঙ্গত, ‘মঞ্চ হোক মুক্তির পথ’ এই মূলমন্ত্রকে সামনে নিয়ে ২০১৬ সালের ১ ডিসেম্বর প্রতিষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের নাটক চর্চার একমাত্র প্ল্যাটফর্ম হলো এই সংগঠন।

এমকেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়