তাপসকে নিয়ে কটূক্তির মামলায় প্রতিবেদন ৪ জানুয়ারি

আগের সংবাদ

জঙ্গিদের ধরতে সক্রিয় র‌্যাবের সব ইউনিট

পরের সংবাদ

জঙ্গি ছিনতাই: তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ৪:১৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ৫:০৬ অপরাহ্ণ

পুলিশের ওপর পিপার স্প্রে করে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আনসার আল ইসলামের সদস্য আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীমকে ছিনিয়ে নেয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে আসেন পুলিশ হেড কোয়ার্টারের ডিআইজি আমিনুল ইসলাম, সিটিটিসির যুগ্ম কমিশনার এ এইচ এম কামরুজ্জামানসহ কমিটির অন্য সদস্যরা। এ সময় ডিএমপির প্রসিকিউশন বিভাগের উপ-পুলিশ কমিশনার জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মেইন গেইট, সিএমএম আদালতের হাজতখানা, ঢাকার সন্ত্রাস বিরোধ ট্রাইব্যুনালসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

ছবি: ভোরের কাগজ

অন্যদিকে জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনায় নিরাপত্তা ব্যবস্থার দিকে আঙ্গুল উঠার পর আদালতপাড়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে দেখা গেছে। সকল আদালতে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া এদিন বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় আসামিদের আদালতের এজলাসে তুলতে ও নিয়ে যেতে দেখা যাচ্ছে।

এছাড়া এদিন জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আদালতের পাঁচ পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তারা হলেন- সিএমএম আদালতের হাজতখানার কোর্ট ইন্সপেক্টর মতিউর রহমান, হাজতখানার ইনর্চাজ (এসআই) নাহিদুর রহমান ভুইয়া, আসামিদের আদালতে নেওয়ার দায়িত্বরত পুলিশের এটিএসআই মহিউদ্দিন, কনস্টেবল শরিফ হাসান ও আব্দুস সাত্তার।

উল্লেখ্য, গত রবিবার (২০ নভেম্বর) দুপুর সোয়া ১২ টার দিকে ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে মেরে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আনসার আল ইসলামের সদস্য আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীমকে ছিনিয়ে নেওয়া হয়। এ ঘটনায় রাতে ২০ জঙ্গিকে আসামি করে সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেন পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ। রাতেই ১০ জঙ্গির ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া এই মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২২ ডিসেম্বর দিন ধার্য করেন আদালত।

ছবি: ভোরের কাগজ

এছাড়া পলাতক ওই দুই জঙ্গিসহ বাকিদের গ্রেপ্তারে রবিবার রাজধানীতে রেড অ্যালার্ট জারি করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। রাজধানীর প্রতিটি থানা ও অন্যান্য ইউনিটকে চেকপোস্ট বসানোর নির্দেশনা দেয়া হয়। তারা যেন ঢাকার বাইরে না চলে যায় সে বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া পালিয়ে যাওয়া ওই দুই জঙ্গিকে ধরিয়ে দিতে পারলে প্রত্যেকের জন্য ১০ লাখ টাকা করে ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ পুলিশ।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়