×

জাতীয়

১০ ডিসেম্বর বিএনপি-জামায়াতকে কঠিন জবাব দিতে প্রস্তুত: জাহিদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০২২, ০৪:৪৮ পিএম

১০ ডিসেম্বর বিএনপি-জামায়াতকে কঠিন জবাব দিতে প্রস্তুত: জাহিদ

ছবি: ভোরের কাগজ

১০ ডিসেম্বর বিএনপি-জামায়াতকে কঠিন জবাব দিতে প্রস্তুত: জাহিদ
১০ ডিসেম্বর বিএনপি-জামায়াতকে কঠিন জবাব দিতে প্রস্তুত: জাহিদ

আগামী ১০ ডিসেম্বর সমাবেশের নামে বিএনপি-জামায়াত রাজধানী ঢাকায় যদি কোনো রকম নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা করে তাহলে তাদেরকে কঠিন জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তুরাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও সাবেক জনপ্রিয় ছাত্র নেতা বিএম জাহিদ হাসান।

বিএনপি-জামায়াত ও উগ্র সাম্প্রদায়ীক গোষ্ঠীর সন্ত্রাস এবং ভয়াবহ নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে শুক্রবার (২০ নভেম্বর) ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে তিনি বিএনপি-জামায়াতের প্রতি এই কঠিন হুঁশিয়ারি দেন।

তুরাগের এই নেতা বলেন, ১০ ডিসেম্বর তারা সমাবেশ করবে করুক। এতে আমাদের কোনো সমস্যা নেই। আমাদের অভিবাবক বঙ্গবন্ধু কন্যা সব দলকে রাজনৈতিক কর্মকান্ড করার সমান অধিকার দিয়েছেন। যদিও এই রাজনৈতিক অধিকার বিএনপি-জামায়াত জোট সরকারের সময় ছিলো না। কিন্তু জাতির পিতার কন্যা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। তবে বঙ্গবন্ধু কন্যার এই মানবিক এবং গণতান্ত্রীক সুযোগে যুদ্ধাপরাধী বিএনপি-জামায়াত যদি ১০ ডিসেম্বর সমাবেশের নামে কোনো ধরনের নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করে, সাধারণ মানুষের সামান্যতম ক্ষতি করার চেষ্টা করে তাহলে আমরা রাজপথে থেকে বিএনপি-জামায়াতকে দাঁতভাঙ্গা কঠিন জবাব দেবো।

এই নেতা আরো বলেন, ১০ ডিসেম্বরের সমাবেশ নিয়ে বিএনপির দুরভিসন্ধি রয়েছে। বিএনপি নেতাদের বক্তব্য উস্কানিমূলক। এই গণবিচ্ছিন্ন রাজাকার দলটি দেশের শান্তি-শৃঙ্খলা নষ্ট করার পায়তারা করছে। কিন্তু আমরা তাদের ফাঁদে পা দেবো না। তবে সাধারণ মানুষের নিরাপত্তায় ১০ ডিসেম্বর পুরো মহানগরীতেই সতর্ক প্রহরা বলয় গড়ে তোলা হবে। ঢাকার গুরুত্বপূর্ণ প্রবেশপথ, মোড় এবং প্রতিটি পাড়া-মহল্লায় বঙ্গবন্ধু কন্যার কর্মীরা পাহারায় থাকবে।

বিএনপি-জামায়াতের অতীত অপকর্মের কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট আমাদের সমাবেশে গ্রেনেড হামলা বিএনপি সরকারের পৃষ্ঠপোষকতায় হয়েছিল। শেখ হেলাল উদ্দিনের জনসভায় হামলা চালিয়ে বেশ কয়েকজন মানুষকে হত্যা করা হয়েছিল। আহসানউল্লাহ মাস্টারের জনসভায়, সুরঞ্জিত সেনগুপ্তের জনসভাসহ আমাদের অসংখ্য সভা-সমাবেশের ওপর বারবার তারা হামলা করেছে। বোমা হামলা চালিয়েছে, গ্রেনেড হামলা চালিয়েছে। এছাড়াও বঙ্গবন্ধু কন্যাকে ১৯ বার হত্যা চেষ্টা করেছে এই রাজাকার বিএনপি। ৫ বছরে ২১ হাজার আওয়ামী লীগ নেতা-কর্মীকে হত্যা করেছে। কিন্তু আওয়ামী লীগ সরকার টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকলেও বিএনপির একটা সমাবেশেও এমন হামলা করেনি। কেননা, আওয়ামী লীগ হচ্ছে শান্তির দল, গণতন্ত্রের দল। মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার দল।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক এই সহ-সভাপতি বিএনপিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, জাতির পিতার কন্যা শেখ হাসিনার একজন সৈনিক বেঁচে থাকতেও বিএনপি-জামায়াতকে দেশের মানুষের ভাগ্য নিয়ে আর ছিনিমিনি খেলতে দেয়া হবে না। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জীবন বাজি রেখে ছাত্র রাজনীতি করে এসেছি। জেলে বসে পরিক্ষা দিয়েছি। আমরা বঙ্গবন্ধুর সৈনিক, শেখ হাসিনার কর্মী। জীবনের পরোয়া করি না। জাতির পিতার আদর্শ ধারণ করে জনগণের সেবায় রাজনীতি করি। বিএনপি-জামায়াত যদি বঙ্গবন্ধুর কন্যাকে হুমকি-ধামকি দেয় তাহলে আমরা তার কঠিন জবাব দিতে সর্বদা মাঠে আছি এবং থাকবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App