×

জাতীয়

সাভারে জামায়াত-শিবিরের ৬৬ নেতাকর্মী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০২২, ০৯:১০ এএম

সাভারে জামায়াত-শিবিরের ৬৬ নেতাকর্মী গ্রেপ্তার

বাংলাদেশ জামায়াতে ইসলামী। ফাইল ছবি

গোপনে ঢাকা মহানগর উত্তর জামায়াতের রুকন সম্মেলন চলাকালে জামায়াত-শিবিরের ৬৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে সাভার মডেল থানা পুলিশ। গত শুক্রবার রাতে উপজেলার আমিনবাজার ও ভাকুর্তা ইউনিয়নের সীমান্তঘেঁষা চাপড়া গ্রামে একটি আবাসন কোম্পানিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭টি ককটেল, বিস্ফোরক দ্রব্য, একটি ব্যানার, লিফলেট, উগ্রবাদী বই উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, গত শুক্রবার রাতে চাপড়া এলাকার আবাসন কোম্পানি ঢাকা গার্ডেন সিটি ইকরা হাউজিং লিমিটেডের ভেতরে একটি নির্জন স্থানে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা গোপনে সম্মেলন করছেন এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে ৬৬ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়।

সাভার মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, গ্রেপ্তারদের নাম-পরিচয় বা জামায়াত-শিবিরের কে কোন পদে আছেন তদন্তের স্বার্থে তা এখন বলা যাচ্ছে না। তারা নাশকতা করার পরিকল্পনা করছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তিনি আরো বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইন ও পুলিশের ওপর হামলার ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। সাভার মডেল থানার এসআই আসওয়াদ হোসেন বাদী হয়ে মামলা দুটি করেন। গ্রেপ্তারদের সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App