×

জাতীয়

শিক্ষার্থীর মাঝে ছবি আঁকার উপকরণ বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০২২, ০৫:৪২ পিএম

শিক্ষার্থীর মাঝে ছবি আঁকার উপকরণ বিতরণ

রবিবার তাহেরা চৌধুরীর প্রথম প্রয়াণ দিবস উপলক্ষে শিল্পী কাইয়ুম চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে শিশুদের মধ্যে ছবি আঁকার উপকরণ বিতরণ করা হয়। ছবি: ভোরের কাগজ

শিক্ষার্থীর মাঝে ছবি আঁকার উপকরণ বিতরণ

গত ১ নভেম্বর প্রখ্যাত শিল্পী কাইয়ুম চৌধুরীর সহধর্মিণী এবং শিল্পী কাইয়ুম চৌধুরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি শিল্পী তাহেরা চৌধুরীর প্রথম প্রয়াণ দিবস উপলক্ষে রবিবার (২০ নভেম্বর) শিল্পী কাইয়ুম চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকার পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের ১ম ও ২য় শ্রেণির ৮০ জন শিশুর মধ্যে ছবি আঁকার উপকরণ বিতরণ করা হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশীদ খান ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ এর প্রধান শিক্ষক মনির হোসেন শিশুদের হাতে উপকরণগুলো তুলে দেন। এরমধ্যে প্যাস্টেল রং, আঁকার খাতা ও শিল্পী কাইয়ুম চৌধুরী ও তাহেরা চৌধুরীর আঁকা ছবির অনুলিপি সম্বলিত প্যাকেট ছিলো। স্কুলের অন্যান্য শিক্ষকবৃন্দ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীরাও এসময় উপস্থিত ছিলেন।

গত ১ নভেম্বর ঢাকার মেহেরুন্নিসা গার্লস স্কুল অ্যান্ড কলেজ, ৮ নভেম্বর নারায়নগঞ্জের সুখেরটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ১০ নভেম্বর কেওঢালা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ১৩ নভেম্বর কেরানীগঞ্জের স্কুল অব লিটল স্টার এর প্রথম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে এসব উপকরণ বিতরণ করা হয়। সবমিলিয়ে এবছর প্রায় ৩০০ শিক্ষার্থীর মধ্যে ছবি আঁকার উপকরণ ও ছবি বিতরণ করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App