×

পুরনো খবর

রামগড়ে সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০২২, ০৯:০২ পিএম

রামগড়ে সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

ছবি: সংগৃহীত

খাগড়াছড়ির রামগড়ে ‘হাইকোর্টে রীট করে ইউএনওর রোষানলে দুই মজুর’ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরির পর এবার সাংবাদিক সাইফুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ৩১ (১) ধারায় মামলা দায়ের করেছেন রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা জালাল আহমেদ।

গতকাল শনিবার রামগড় থানায় তিনি মামলাটি দায়ের করেন। মামলা নং- ০৬, তাং ১৯/১১/২২। সাংবাদিক সাইফুল ইসলাম সাউথ ইস্ট জার্নাল নামে একটি ম্যাগাজিন পত্রিকার ঢাকা অফিসে কর্মরত।

সংশ্লিষ্ট ব্যক্তিদের বরাতে জানা গেছে, গত ১ আগস্ট রামগড় উপজেলা অফিস সংলগ্ন বিজিবি ক্যাম্পে কাজ করার সময় আবুল কালাম ও রুহুল আমিন নামে দুই দিনমজুরকে ভ্রাম্যমাণ আদালতে ৫ দিনের সাজা দেন রামগড়ের ইউএনও খোন্দকার ইখতিয়ার উদ্দিন আরাফাত। পরে বিজিবির সঙ্গে ভূমি বিরোধের জেরে সংক্ষুব্ধ হয়ে ঘটনাস্থলে উপস্থিত না থেকে ক্ষমতার অপব্যবহার করে এ সাজা দিয়েছেন এমন অভিযোগে এনে ২৫ অক্টোবর ইউএনওর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা বাতিল ও ১০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করে দুই দিনমজুর।

এর আগে ‘ইউএনওর রোষানলে দুই মজুর নিরাপত্তাহীনতায়’ শিরোনামে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক সাইফুলের বিরুদ্ধে গত মঙ্গলবার রামগড় থানায় একটি জিডি করেন ইউএনও অফিসের উপ-প্রশাসনিক কর্মকর্তা শরীফুল ইসলাম।

মামলার বাদী ইউএনও অফিসের মামলাকারী কর্মকর্তা জালাল আহমেদ এর মামলার আবেদনে উল্লেখিত নাম্বারে একাদিকবার কল দিলেও তিনি জালাল আহমেদ নন বলে লাইন কেটে দেন।

সাংবাদিক সাইফুল ইসলাম এ বিষয়ে জানান, রামগড়ের ইউএনও’র রোষানলে দুই দিনমজুর খবর পেয়ে ভিকটিমদের সাথে কথা বলে সংবাদ প্রকাশ করেছি। আমার প্রতি সংক্ষুব্ধ হয়ে ইউএনও অফিস থেকে প্রথমে জিডির ৪দিন পর ডিজিটাল নিরাপত্তা আইনে রামগড় থানায় মামলা করেছে অপর এক কর্মকর্তা।

রামগড় থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান মামলার সত্যতা নিশ্চিত করে জানান মামলা তদন্তাধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App