×

বিনোদন

বীরকন্যা প্রীতিলতা’র টিকিট শিক্ষার্থীদের জন্য অর্ধেক দামে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০২২, ০৫:২৮ পিএম

বীরকন্যা প্রীতিলতা’র টিকিট শিক্ষার্থীদের জন্য অর্ধেক দামে

রবিবার জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিত সিনেমা বীরকন্যা প্রীতিলতার মুক্তি উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি: ভোরের কাগজ

বীরকন্যা প্রীতিলতা’র টিকিট শিক্ষার্থীদের জন্য অর্ধেক দামে
বীরকন্যা প্রীতিলতা’র টিকিট শিক্ষার্থীদের জন্য অর্ধেক দামে

আগামী ২৫ নভেম্বর তিনটি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিত সিনেমা ‘বীরকন্যা প্রীতিলতা’। এর মধ্যে রাজধানীর ব্লকবাস্টার সিনেমাস ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে টিকিটের অর্ধেক দামে ‘বীরকন্যা প্রীতিলতা’ সিনেমাটি দেখতে পাবেন শিক্ষার্থীরা। সিনেমাটি প্রদর্শিত হবে রাজধানীর স্টার সিনেপ্লেক্সেও। তবে সেখানে শিক্ষার্থীরা অর্ধেক দামের টিকিট পাবেন কি না তা এখনো নিশ্চিত না বলে জানিয়েছেন সিনেমার পরিচালক প্রদীপ ঘোষ।

রবিবার (২০ নভেম্বর) সকালে জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রদীপ ঘোষ।

সংবাদ সম্মেলনে সিনেমার ট্রেইলার প্রদর্শন করা হয়। এর আগে সিনেমাটির টিজার ও একটি গান প্রকাশ পেয়েছে। আয়োজনে আরো উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন, অভিনেতা অমিত রঞ্জন দে, কামরুজ্জামান তাপু।

শিক্ষার্থীদের হাফ পাসে সিনেমাটি দেখার বিষয়ে এই নির্মাতা বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে আমরা হাফ পাশের কুপন দিয়ে আসছি। যে সব শিক্ষা প্রতিষ্ঠান আগ্রহী, তাদের কাছে আমরা কুপন পৌঁছে দিতে প্রস্তুত আছি। প্রদীপ বলেন, হাফ পাশ করার মাধ্যমে প্রেক্ষাগৃহ অর্থাৎ সিনেপ্লেক্স থেকে যে টাকা আমরা পেতাম সেটা ছেড়ে দিচ্ছি।

বীরকন্যা প্রীতিলতা শুধু সিনেমা নয়, এটি একটি আন্দোলন উল্লেখ করে প্রদীপ ঘোষ আরো বলেন, বাণিজ্য করার জন্য আমি সিনেমা বানাইনি। তবে আমাদের চেষ্টা থাকবে যেন বাণিজ্য হয়। সিনেমাটি বানাতে অনেক টাকা ঋণ হয়ে আছি, কবে শোধ হবে জানি না। সিনেমাটি সবার দেখা প্রয়োজন। আমরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সঙ্গে কথা বলেছি। সিনেমাটি প্রেক্ষাগৃহে চলার পর বিশ্ববিদ্যালয় যেন নিজ উদ্যোগে সিনেমাটি দেখায়। এ ছাড়া সিনেমা হলে প্রদর্শনের পর পরিচালক নিজ উদ্যোগে সিনেমাটি বিভিন্ন যায়গায় দেখাবেন বলে জানান তিনি। ভালো প্রস্তাব থাকলে এবং সবাই যেন সিনেমাটি দেখতে পান সেজন্য ওটিটিতেও দেয়ার ইচ্ছা আছে তার।

বীরকন্যা চলচ্চিত্রে পাঁচটি গান রয়েছে। এরই মধ্যে ছবিটির একটি গান প্রকাশিত হয়েছে। যার শিরোনাম দেয়া হয়েছে পরাধীনতার শৃঙ্খল। গানটির কথা লিখেছেন পরিচালক প্রদীপ ঘোষ, সুর ও কণ্ঠ দিয়েছেন শিল্পী বাপ্পা মজুমদার।

কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। এতে বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে। ২০১৯-২০২০ অর্থবছরের সরকারি অনুদান পেয়েছে সিনেমাটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App