×

খেলা

নেদারল্যান্ডসের ফুটবলাররা জার্সি পাবেন বয়স অনুযায়ী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০২২, ১২:৪৪ পিএম

নেদারল্যান্ডসের ফুটবলাররা জার্সি পাবেন বয়স অনুযায়ী

চারদিকে শুরু হয়ে গেছে বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা। আজ মঠে গড়াচ্ছে বিশ্বকাপ ফুটবলের ২২তম আসর। স্বাগতিক কাতারের সঙ্গে ইকুয়েডরের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এই আসরের। আসরের এ-গ্রুপে রয়েছে কাতার, সেনেগাল, ইকুয়েডর এবং নেদারল্যান্ডস। এবার নেদারল্যান্ডসের খেলোয়াড়দের বয়স অনুযায়ী জার্সি নাম্বার দেয়ার কথা ভাবছেন তাদের কোচ লুইস ফন গাল।

বিশ্বকাপের আগে এক সংবাদ সম্মেলনে ফন গাল এমনটিই জানান। তবে কোনো খেলোয়াড় কত নাম্বার জার্সি পাবে তা নিয়ে মুখ খোলেননি এই ডাচ কোচ। তিনি বলেন, খেলোয়াড়দের বয়সের সঙ্গে সামঞ্জস্য রেখেই জার্সির কাজটি করা হয়েছে। বিষয়টি নিয়ে খেলোয়াড়দের সঙ্গে আগেই কথা বলেছি আমি। ওদের এমন একটা নম্বর দেয়া হয়েছে যেটি বয়সের সঙ্গে মিলে যায়। তবে দলের তারকা ফুটবলাররা তাদের আগের জার্সি নাম্বারেই মাঠে নামবেন। সাধারণত প্রথম একাদশে যারা থাকেন তাদের অবস্থান, মাঠের পজিশন, তারকা মূল্য এসক বিবেচনায় জার্সি নাম্বার দেয়া হয়। তবে কাতারে অদ্ভুত কাজের সাক্ষী হতে যাচ্ছে নেদারল্যান্ডস।

দলের তারকা ফুটবলার মেম্পিস ডিপাই ১০ নম্বর, ডি ইয়ং ২১ নম্বর, ম্যাথুস ডি লিট ৩ ও ভার্জিল ফন ডাইক ৪ নম্বর জার্সি নিয়েই মাঠে নামতে পারেন। নেদারল্যান্ডসের বিশ্বকাপ মিশন শুরু হবে আগামী ২১ নভেম্বর। তাদের প্রতিপক্ষ আফ্রিকান দেশ সেনেগাল। দ্বিতীয় ম্যাচে ২৫ নভেম্বর তারা মাঠে নামবে ইকুয়েডরের বিপক্ষে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ডাচরা ২৯ নভেম্বর মাঠে নামবে স্বাগতিক কাতারের বিপক্ষে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App