×

জাতীয়

দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় আসামির আত্মসমর্পণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০২২, ০৩:০৯ পিএম

বরকত ও রুবেলের বিরুদ্ধে দুই হাজার কোটি টাকা পাচারের মামলার অন্যতম আসামি তারিকুল ইসলাম ওরফে নাসিম নামে এক আসামি আদালতে আত্মসমর্পণ করেন।

রবিবার (২০ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে তিনি আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। এসময় রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সংম্লিষ্ট আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, ২০২০ সালের ২৬ জুন বরকত ও রুবেলের বিরুদ্ধে ২ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে রাজধানীর কাফরুল থানায় মামলা দায়ের করেন সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ। গত বছর ৩ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ কমিশনার (এএসপি) উত্তম কুমার সাহা ১০ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। গত ১ সেপ্টেম্বর মামলাটির চার্জগঠন বিষয়ে শুনানির জন্য ছিল। কিন্তু সেদিন মামলাটিতে কিছু অসংগতি থাকায় আদালত সুয়ো মোটো (স্বতঃপ্রণোদিত) ভাবে সিআইডিকে পুনরায় তদন্তের নির্দেশ দেন। আগামী ১ ডিসেম্বর মামলাটির পুনঃতদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য রয়েছে।

মামলার অপর আসামিরা হলেন, ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেল, ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, শহর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আসিবুর রহমান ফারহান, খোন্দকার মোহতেশাম হোসেন বাবর, এএইচএম ফুয়াদ, ফাহাদ বিন ওয়াজেদ ওরফে ফাহিম, কামরুল হাসান ডেভিড ও মুহাম্মদ আলি মিনার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App