সারাদেশে চাঁদাবাজি করছে বিএনপি

আগের সংবাদ

অধিনায়কের দুই গোলে এগিয়ে ইকুয়েডর

পরের সংবাদ

৭৮ হাজার সিম বিক্রির অনুমতি পেয়েছে গ্রামীণফোন

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২ , ১০:০৩ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২০, ২০২২ , ১০:০৩ অপরাহ্ণ

মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোনকে ৭৮ হাজার সিম বিক্রির অনুমোদন দেয়া হয়েছে। রবিবার (২০ নভেম্বর) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এ অনুমতি দেয়।

বিটিআরসির এক চিঠিতে বলা হয়, শর্তসাপেক্ষে গ্রামীণফোন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও সশস্ত্র বাহিনী বিভাগকে ৬ হাজার ৫১৯টি, বিভিন্ন সরকারি সংস্থার অনুকূলে ২১ হাজার ৪৮১টি, বেসরকারি করপোরেট গ্রাহকের অনুকূলে ৩৫ হাজার, ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিস (ভিটিএস) সেবার জন্য ১০ হাজার এবং মুঠোফোন নম্বর ঠিক রেখে অপারেটর বদলের সেবা এমএনপির (মোবাইল নাম্বার পোর্টেবিলিটি) জন্য ৫ হাজার সিম দিতে পারবে।

বিটিআরসি যেসব শর্ত দিয়েছে তা হলো বাংলাদেশ সশস্ত্র বাহিনী, বাংলাদেশ পুলিশ, র‌্যাব, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই), প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরসহ (ডিজিএফআই) চিঠিতে উল্লেখিত প্রতিষ্ঠানের অনুকূলে যেসব ব্লক/নম্বর বরাদ্দ হয়েছে, শুধু সেসব ব্লক/নম্বর থেকে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে সিম দেওয়া যাবে। গ্রামীণফোন গ্রাহকদের নম্বর বরাদ্দে অতিরিক্ত কোনো ফি আরোপ করতে পারবে না। নতুন বরাদ্দকৃত সিমের বিক্রিসংক্রান্ত তথ্যের মাসিক প্রতিবেদন বিটিআরসিকে দিতে হবে।

বিটিআরসি গত ২৯ জুন গ্রামীণফোনের সিম বিক্রির ওপর নিষেধাজ্ঞা দেয়। গত সেপ্টেম্বরে অপারেটরটিকে বন্ধ হয়ে যাওয়া কিছু পুরোনো সিম বিক্রির অনুমোদন দেয়া হয়। এরপর ৬ নভেম্বর সেটি প্রত্যাহার করা হয়। ফলে গ্রামীণফোন এখন সিম বিক্রি করতে পারছে না।

গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞার কারণ গত ৬ নভেম্বর এক অনুষ্ঠানে জানিয়েছিলেন বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। তিনি বলেছিলেন, সিম বিক্রিতে নিষেধাজ্ঞা দেওয়ার কারণ, যেদিন পদ্মা সেতু উদ্বোধন হয়, সেদিন সেখানে নেটওয়ার্ক ভালো ছিল না। প্রধানমন্ত্রী নিজেই সেটা প্রত্যক্ষ করেছেন। মন্ত্রিপরিষদ সচিব আমাদের সচিবকে ফোন করে অসন্তোষ প্রকাশ করেছিলেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়