বিদ্যুতের পাইকারি দাম বাড়ছে সোমবার

আগের সংবাদ

নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল আইনের খসড়া চূড়ান্ত সভা

পরের সংবাদ

এবিবি

গ্রাহকদের অর্থ সুরক্ষিত আছে, দুশ্চিন্তার কিছু নেই

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২ , ৬:৩৭ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২০, ২০২২ , ৬:৩৭ অপরাহ্ণ

বাংলাদেশ-এবিবির চেয়ারম্যান ও ব্র্যাক ব্যাংকের এমডি অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেছেন, বর্তমানে ব্যাংকগুলোতে পর্যাপ্ত অর্থ আছে। ফলে গ্রাহকদের অর্থ সম্পূর্ণ সুরক্ষিত আছে। এ নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই।

রবিবার (২০ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন তিনি।

এই ব্যাংক কর্মকর্তা বলেন, আমরা সাম্প্রতিক সময়ে দেশের ব্যাংকগুলোতে তারল্য নিয়ে অনেক গুজব লক্ষ্য করছি। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বলা হচ্ছে, আমাদের কাছে পর্যাপ্ত তারল্য নেই। গ্রাহকদের নগদ টাকা তুলতে সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের বরাত দিয়ে এসব নেতিবাচক খরব দেশ-বিদেশে বিভ্রান্তি ছড়িয়ে যাচ্ছে। আমরা গ্রাহকদের অনুরোধ করবো এসব গুজব বিশ্বাস না করার জন্য।

সেলিম আর. এফ. হোসেন বলেন, বিদেশে আমাদের প্রবাসীদের মধ্যে এই গুজবটি ছড়ানো হচ্ছে, যাতে তারা বৈধ চ্যানেলে রেমিট্যান্স পাঠাতে অনুৎসাহিত হন। এগুলো খুবই দুঃখজনক। এই গুজব প্রচারকারীরা আমাদের গ্রাহকদের, সমাজের এবং দেশের ক্ষতি করছে।

তিনি বলেন, এসব তথাকথিত তথ্যের কোন ভিত্তি নেই এবং এগুলো অসত্য। বর্তমানে ব্যাংকগুলোতে পর্যাপ্ত অর্থ আছে। বাংলাদেশ ব্যাংকও সবাইকে আশ্বস্ত করেছে। বর্তমানে ব্যাংকগুলোতে তারল্যের কোন ঘাটতি নেই। উপরন্তু ১ লাখ ৬০ হাজার কোটি টাকার বেশী অতিরিক্ত তারল্য আছে। গত ৫০ বছরে আমাদের কেন্দ্রীয় ব্যাংক কোন ব্যাংককে ব্যর্থ হতে দিয়েছে এমন কোন নজির নেই।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়