৭৮ হাজার সিম বিক্রির অনুমতি পেয়েছে গ্রামীণফোন

আগের সংবাদ

কারাগারে থাকা ১০ জঙ্গি রিমান্ডে

পরের সংবাদ

অধিনায়কের দুই গোলে এগিয়ে ইকুয়েডর

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২ , ১০:১০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১:১৬ পূর্বাহ্ণ

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক কাতারের বিরুদ্ধে খেলতে নেমে পেনাল্টি থেকে ১৭ মিনিটে প্রথম গোল করার পর ৩১ মিনিটে দ্বিতীয় গোল করেছেন ইকুয়েডরের অধিনায়ক এনার ভ্যালেন্সিয়া। এতে ২-০ গোলে এগিয়ে গেছে দক্ষিণ আমেরিকার দল ইকুয়েডর।

খেলার শুরু থেকেই কাতারকে চেপে ধরেছে গুস্তাভো আলফারোরার শীর্ষরা। বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামে কাতার ও ইকুয়েডর। তবে তিন মিনিটেই ম্যাচে এবারের বিশ্বকাপের প্রথম গোল হবার সুযোগ সৃষ্টি হলেও অফসাইডে তা বাতিল হয়। এরপর ১৭ মিনিটের মাথায় কাতারের গোল কিপার অবৈধ ফাউল করেন ডি বক্সের মধ্যে। এতে পেনাল্টি পায় ইকুয়েডর। অধিনায়ক এনার ভ্যালেন্সিয়া পেনাল্টি থেকে এগিয়ে দেন দলকে। এ বিশ্বকাপের প্রথম গোলদাতা হিসেবে জায়গা করে নেন ইতিহাসের পাতায়। এছাড়া প্রথম হলুদ কার্ড দেখেন কাতারের সাদ আলশিব।

বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মত কোন উদ্বোধনী ম্যাচের গোল আসলো পেনাল্টি থেকে।

ম্যাচের ২৯ মিনিটে টরেস এবং ভ্যালেন্সিয়ার যৌথ একটি প্রচেষ্টা রুখে দেন খোকি। এর ঠিক ২ মিনিট পরেই আবারো গোল করেন ভ্যালেন্সিয়া। এবার রাইট উইং থেকে এঞ্জেলিনো প্রেসিয়াডোর ক্রসে হেড থেকে গোল করেন ভ্যালেন্সিয়া। প্রথমার্ধের একদম অন্তিম মুহূর্তে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি মিস করেন কাতারি স্ট্রাইকার আলমোয়েজ আলি। ডি বক্সের ভেতর বাড়ানো বলে গোলরক্ষককে একা পেয়েও হেড দিয়ে গোল করতে ব্যর্থ হন তিনি। ম্যাচে দুই গোলে পিছিয়ে পড়ে খেই হারিয়ে ফেলে কাতারি দল। ইকুয়েডরের খেলোয়াড়দের ফাউল করে প্রথমার্ধেই ৩টি হলুদ কার্ড দেখে তারা।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়