×

সারাদেশ

সিলেটে সমাবেশ মঞ্চে খালেদার জন্য খালি চেয়ার!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২২, ০৩:৫১ পিএম

সিলেটে সমাবেশ মঞ্চে খালেদার জন্য খালি চেয়ার!

ছবি: ভোরের কাগজ

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন, নিত্যপণ্যের উর্ধ্বগতির প্রতিবাদ ও দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তিসহ বিভিন্ন দাবিতে সারাদেশে বিএনপি বিভাগীয় গণসমাবেশ করছে।

এরই অংশ হিসেবে শনিবার (১৯ নভেম্বর) সিলেটের আলীয়া মাদ্রাসা মাঠে বিএনপির সিলেট বিভাগের গণসমাবেশ চলছে। এই গণসমাবেশে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্য মঞ্চের মাঝখানে একটি চেয়ার খালি রাখা হয়েছে।

এ পর্যন্ত দেশে ছয়টি বিভাগীয় গণসমাবেশ করেছে বিএনপি। সিলেটের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে চলা গণসমাবেশটি দেশের সপ্তম সমাবেশ। ইতোপূর্বে ছয়টি সমাবেশে দলীয় চেয়ারপার্সনের সম্মানে একটি চেয়ার খালি রাখা হয়। সিলেটেও এর ব্যতিক্রম হয়নি।

শনিবার (১৯ নভেম্বর) দুপুরে ভোরের কাগজকে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশস্থলে মঞ্চের মাঝখানে বড় আকারের একটি হাতাওয়ালা চেয়ার বেগম খালেদা জিয়ার জন্য রাখা হয়েছে। এটি সমাবেশ শেষ হওয়া পর্যন্ত খালিই থাকবে।

তিনি বলেন, আমাদের নেত্রীর প্রতি সম্মান জানিয়ে চেয়ারটি খালি রাখার সিদ্ধান্ত নিয়েছি আমরা। ফ্যাসিবাদী সরকারের বাধা-নিষেধের কারণে তিনি কোনো রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিতে পারছেন না। এবারের আন্দোলনের মাধ্যমে নির্যাতন-নিপীড়নকারী এ সরকারের পতন হবে।

সমাবেশ মঞ্চে বড় আকারের একটি ব্যানার টানানো হয়েছে। সেখানে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি আছে। এছাড়াও সম্প্রতি আন্দোলন করতে গিয়ে নিহত হওয়া দলীয় পাঁচ নেতাকর্মীর ছবিও আছে ব্যানারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App