×

সারাদেশ

সিলেটে বিএনপি সমাবেশ শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২২, ০২:৩৯ পিএম

সিলেটে বিএনপি সমাবেশ শুরু

ছবি: ভোরের কাগজ

বিএনপির সিলেট বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে নগরের আলিয়া মাদ্রাসা মাঠ এখন জনসমুদ্র। নিধারিত সময়ের আগেই শনিবার (১৯ নভেম্বর) সকাল ১১ থেকে চলছে সমাবেশ। দল ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মঞ্চে বক্তব্য দিচ্ছেন। মিছিল স্লোগানে মুখরিত আশ পাশের এলাকা। পোস্টার, ব্যানার, এবং বর্ণাঢ্য শোভাযাত্রায় উৎসবমুখর হয়ে উঠেছে সিলেট নগরী। মঞ্চে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সমাবেশ প্রস্তুতি কমিটির প্রধান উপদেষ্টা ড. আব্দুল মঈন খানসহ স্থায়ীয় নেতারা।

ভোর হওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন জেলা-উপজেলা থেকে প্ল্যাকার্ড, ব্যানার ও ধানের শীষ নিয়ে বড় বড় মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকে নেতাকর্মীরা। সমাবেশস্থলে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নগরের বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা জড়ো হয়ে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন।শহরজুড়ে নেতাকর্মীদের শো ডাউন চলছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থান নিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নগরীর বিভিন্ন মোড়ে টহল দিচ্ছেন।

গত ৩ দিন ধরেই বিএনপির হাজার হাজার নেতাকর্মী এই আলিয়া মাদ্রাসা মাঠে অবস্থান করছেন। গত রাতে নির্ঘুম রাত্রি পার করেছেন তারা। ছিল না কোনো বিছানা। নিজ নিজ জেলা উপজেলার টাঙানো তাবুতে রান্না করে খাওয়া-দাওয়া করেছেন, কেউ কেউ চিড়া-মুড়ি, কেক-পাউরুটি খেয়েই রাত কাটিয়ে দিয়েছেন। সকালে ফজরের নামাজ শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আলিয়া মাদ্রাসা মাঠে গিয়ে নেতাকর্মীদের সঙ্গে দেখা করেছেন।

ভোটাধিকার, গণতন্ত্র, তত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে সিলেটে গণসমাবেশ করছে বিএনপি।

এটি বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ। এ সমাবেশকে ঘিরে ইতোমধ্যেই সিলেটজুড়ে পরিবহন ধর্মঘট ডাকার পরও জনস্রোতে পরিণত হচ্ছে আলিয়া মাদরাসার মাঠ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া উপস্থিত থাকবেন কেন্দ্রীয় নেতারা।

সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন ভোরের কাগজকে বলেন, আমাদের নেতাকর্মীরা গত তিনদিন ধরে এই মাঠে অবস্থান করছে। আনুষ্ঠানিক সনাবেশ ২টায় শুরু হওয়ার কথা থাকলেও এখনি মাঠ কানায় কানায় পূর্ণ। এতে প্রমাণ হয় বিএনপির পক্ষে গণজোয়ার শুরু হয়েছে। আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে থাকবো।

হাতে ধানের শীষ আর বুকে প্লেকার্ড নিয়ে সমাবেশ স্থলে স্লোগান দিচ্ছিলেন ছাতক থেকে আসা মিজানুর রহমান। তিনি বলেন, নৌকায় করে আসতে গিয়ে পুলিশ মাঝপথে নামিয়ে দিয়েছে, পরে হাঁটতে হাঁটতে আসছি। সারা রাত ঘুমাইনি, এই মাঠে বসে ছিলাম। এতো কষ্ট করে আসছও শুধু খালেদা জিয়াকে মুক্ত করতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App