×

সারাদেশ

শেরপুরে তাঁতিদলের ককটেল নিক্ষেপ, ৩ পুলিশ আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২২, ০৯:৪৭ পিএম

শেরপুরে তাঁতিদলের ককটেল নিক্ষেপ, ৩ পুলিশ আহত
শেরপুরে তাঁতিদলের ককটেল নিক্ষেপ, ৩ পুলিশ আহত

শেরপুরে ককটেল নিক্ষেপের ঘটনায় গ্রেপ্তার হওয়া তাতিদলের কয়েকজন। ছবি: ভোরের কাগজ

শেরপুরের শ্রীবরদীতে তাঁতিদলের কর্মী সমাবেশে হট্টগোল ও পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় ককটেল ফাটিয়ে স্লোগান দিতে থাকে দলীয় নেতা কর্মিরা। এতে ৩ পুলিশ সদস্য আহত হয়েছে।

জানা গেছে, শুক্রবার রাতে পৌর শহরের উত্তর বাজার জামে মসজিদ ও পোষ্ট অফিসের পাশে সড়কে এ ঘটনা ঘটে। পরে পুলিশ অভিযান চালিয়ে দুটি অবিস্ফোরিত ককটেল, পাঁচটি বিস্ফোরিত ককটেল, কিছু ইটের টুকরোসহ ১৫ জনকে আটক করে। এ ব্যাপারে থানায় বিস্ফোরক আইনে আটক ১৫ জনসহ ৩৬ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। আটকদের শনিবার (১৯ নভেম্বর) দুপুরে সাত দিনের রিমান্ড আবেদনসহ আদালতে সোপর্দ করা করা হয়েছে।

পুলিশ জানায়, শুক্রবার শ্রীবরদী উপজেলা জাতীয়তাবাদী তাঁতিদলের কর্মী সমাবেশ শেষ হয় সন্ধ্যায়। পরে দলের নেতাকর্মীরা বাড়ি ফেরার পথে উচ্ছৃংখল আচরণ ও নানা শ্লোগান দেয়। এ সময় পুলিশ বাঁধা দিলে পুলিশের সাথে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে তিনজন পুলিশ আহত হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে শহরের উত্তর বাজার জামে মসজিদ ও পোষ্ট অফিসের পাশে সড়ক থেকে ১৫ জনকে আটক করে। এসময় উদ্ধার করা হয় দুটি অবিস্ফোরিত ককটেল ও পাঁচটি বিস্ফোরিত ককটেলের অংশ ও ইট পাটকেল।

আটকরা হলো, উপজেলার চক্রপুর গ্রামের আব্দুল করিম জানু (৪৮), চঞ্চল মিয়া (২২), চাউলিয়া গ্রামের আব্দুল হান্নান (৩২), সাইফুল ইসলাম (৫০), আজহার আলী ( ২৮),আল আমিন (২৮), কাজল মিয়া (২০), শামসুল মিয়া (৪০), আব্দুর রহিম (২৫), জসীম উদ্দীন (৩২), পশ্চিম গোপালখিলার আব্দুল হাকিম ( ৩৫), ইসমাইল হোসেন (৪৫), শিপন মিয়া (২০), শাহ আলম মিয়া (২৪) শাহজাহান (৪৪)। এজাহারভুক্ত রয়েছে আরো ১৬ জন।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে সোপর্দ্দ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App