×

খেলা

ফাইনাল আর্জেন্টিনা-ব্রাজিল খেলুক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২২, ০৮:৫১ এএম

ফাইনাল আর্জেন্টিনা-ব্রাজিল খেলুক

জাতীয় দলের সাবেক ফুটবলার সত্যজিৎ দাস রুপু

স্বাগতিক কাতার ও ইকুয়েডরের ম্যাচ দিয়ে আগামীকাল ফিফা বিশ্বকাপ ফুটবলের ২২তম আসরের পর্দা উঠছে। বিশ্বকাপ শুরুর আগে গতকাল ভোরের কাগজের সঙ্গে অন্তরঙ্গ আলোচনায় জাতীয় দলের সাবেক ফুটবলার ও ঢাকা আবাহনী লিমিটেডের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বলেন, কাতার বিশ্বকাপ নিয়ে সারা বিশ্বে উন্মাদনার সৃষ্টি হয়েছে। এ উন্মাদনায় আমরা এগিয়ে।

আর্জেন্টিনা-ব্রাজিলের বড় বড় পতাকা টানানো, প্রিয় দলের পতাকার রংয়ে বাড়ি রং করা। আমাদের সমর্থকদের এই উন্মাদনায় আর্জেন্টিনা-ব্রাজিলের খেলোয়াড়রা যদি স্বচক্ষে দেখতে পেতে তা হলে সুখকর অনুভূতি তৈরি হতো। কাতার বিশ্বকাপ মেসির শেষ বিশ্বকাপ। এবারের বিশ্বকাপ বেশ জমজমাট হবে।

আর্জেন্টিনা-ব্রাজিলের সমর্থকদের উদ্দেশে সত্যজিৎ দাস রুপু বলেন, আমাদের দেশের অধিকাংশ লোক আর্জেন্টিনা-ব্রাজিলের সমর্থক। ২০০২ সালের পর ল্যাটিন আমেরিকার কোনো দল বিশ্বকাপের শিরোপা জেতেনি। কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনা-ব্রাজিল খেলুক এমন প্রত্যাশা অনেকের। খেলাধুলায় জয়-পরাজয় থাকবে। প্রিয় দলের হার বা জয়ে আমাদের মাঝে যেন হিংসা-বিদ্বেষের জন্ম না দেয় সেদিকে খেয়াল রাখতে হবে। মাসব্যাপী এই উন্মাদনায় আনন্দের সঙ্গে ফুটবল ম্যাচ উপভোগ কবার সময় যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে তীক্ষ্ণ নজর রাখা উচিত।

ভোরের কাগজকে সত্যজিৎ দাস রুপু বলেন, এবার আমরা প্রতিদিন বিশ্বকাপের চারটি ম্যাচ উপভোগ করার সুযোগ পাচ্ছি। যা আমাদের জন্য সুখের অনুভূতি। কাতার বিশ্বকাপে একঝাঁক উদীয়মান তারার ঝলক দেখতে পাবে ফুটবল বিশ্ব। রাশিয়া বিশ্বকাপে এমবাপ্পের নৈপুণ্যে মুগ্ধ হয়েছিল ফুটবলানুরাগীরা। এ বিশ্বকাপ অনেকের শেষ বিশ্বকাপ। তারাও স্মরণীয় হয়ে থাকতে মিরাকল নৈপুণ্য প্রদর্শন করার চেষ্টা করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App