×

শিক্ষা

নোবেল বিজয়ী ড. জিঁ তিরোলকে ‘ডক্টর অব ল’ প্রদান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২২, ০১:২৬ পিএম

নোবেল বিজয়ী ড. জিঁ তিরোলকে ‘ডক্টর অব ল’ প্রদান

৫৩ তম সমাবর্তনে রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ নোবেল বিজয়ী ফরাসী অর্থনীতিবিদ প্রফেসর ড. জিঁ তিরোলকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি হিসেবে ‘ডক্টর অব ল’ সনদ প্রদান করেন। ছবি: ভোরের কাগজ

নোবেল বিজয়ী ফরাসী অর্থনীতিবিদ প্রফেসর ড. জিঁ তিরোলকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি হিসেবে ‘ডক্টর অব ল’ প্রদান করা হয়েছে। ঢাবির ৫৩ তম ডক্টরেট ডিগ্রি হিসেবে তাঁকে এই ডিগ্রি প্রদান করা হয়।

শনিবার (১৯ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩ তম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ এই ডিগ্রি প্রদান করেন। এ সময় ড. জঁ তিরোলকে ক্রেস্ট প্রদান করা হয়। এর পরে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মমতাজ উদ্দিন আজমেদ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খাতায় ড. জ্যঁ তিরোলের স্বাক্ষর নেন।

এর আগে দুপুর ১২ টায় শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ ৫৩ তম সমাবর্তনের উদ্বোধন ঘোষণা করেন। পরবর্তী সময়ে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ, বিশ্ববিদ্যালয়ের সংগীত ও নৃত্যকলা বিভাগের শিক্ষার্থীদের দ্বারা স্বাগত সংগীত ও নৃত্য পরিবেশিত হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সমাবর্তন বক্তা প্রফেসর ড. জিঁ তিরোলকে সাইটেশন প্রদান করেন। এরপরে আচার্য মো. আবদুল হামিদকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App