মনের দিক থেকে আমরা এক

আগের সংবাদ

পূর্বধলায় অজ্ঞাত নারীর লাশ উদ্ধার

পরের সংবাদ

ঢাবির সমাবর্তনে

নোবেল বিজয়ী ড. জিঁ তিরোলকে ‘ডক্টর অব ল’ প্রদান

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ১:২৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ১:৩০ অপরাহ্ণ

নোবেল বিজয়ী ফরাসী অর্থনীতিবিদ প্রফেসর ড. জিঁ তিরোলকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি হিসেবে ‘ডক্টর অব ল’ প্রদান করা হয়েছে। ঢাবির ৫৩ তম ডক্টরেট ডিগ্রি হিসেবে তাঁকে এই ডিগ্রি প্রদান করা হয়।

শনিবার (১৯ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩ তম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ এই ডিগ্রি প্রদান করেন। এ সময় ড. জঁ তিরোলকে ক্রেস্ট প্রদান করা হয়। এর পরে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মমতাজ উদ্দিন আজমেদ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খাতায় ড. জ্যঁ তিরোলের স্বাক্ষর নেন।

এর আগে দুপুর ১২ টায় শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ ৫৩ তম সমাবর্তনের উদ্বোধন ঘোষণা করেন। পরবর্তী সময়ে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ, বিশ্ববিদ্যালয়ের সংগীত ও নৃত্যকলা বিভাগের শিক্ষার্থীদের দ্বারা স্বাগত সংগীত ও নৃত্য পরিবেশিত হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সমাবর্তন বক্তা প্রফেসর ড. জিঁ তিরোলকে সাইটেশন প্রদান করেন। এরপরে আচার্য মো. আবদুল হামিদকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান।

এমকেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়