সিলেটে বিএনপি সমাবেশ শুরু

আগের সংবাদ

রাজের সঙ্গে আর কাজ করব না: মিম

পরের সংবাদ

ট্রাম্পের আইডি পুনর্বহাল নিয়ে টুইটারে ভোট চালু

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ , ৩:০১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৯, ২০২২ , ৩:০১ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্থায়ীভাবে বন্ধ করে দেয়া টুইটার অ্যাকাউন্টটি পুনর্বহাল করা হবে কি না, সে বিষয়ে ভোট চালু করেছেন মাইক্রো ব্লগিং সাইটটির নতুন মালিক ও মার্কিন ধনকুবের ইলন মাস্ক।

স্কাই নিউজের এক প্রতিবেদনে বলা হয়, টুইটার ব্যবহারকারীদের স্বতঃস্ফূর্তভাবে এই ভোটে অংশ নেয়ার আহ্বান জানিয়ে ইলন মাস্ক ল্যাটিন একটি বাক্যাংশ লেখেন, ‘ভক্স পপুলি, ভক্স দেই’ এর অর্থ ‘মানুষের কণ্ঠ ঈশ্বরের কণ্ঠস্বর’।

স্কাই নিউজের এক প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের প্রতীক ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে হামলা ও সহিংসতা চালাতে সমর্থকদের উস্কানি দেওয়ার অভিযোগে গত বছরের জানুয়ারিতে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টুইটারে নিষিদ্ধ হন ট্রাম্প।

প্রতিবেদনে আরও বলা হয়, ট্রাম্প সমর্থকদের সেদিনের সেই ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ পাঁচজন নিহত হন। এ ঘটনার পর ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়। ১০ বছরেরও বেশি সময় ধরে ব্যবহার হওয়া ওই অ্যাকাউন্টটিতে ট্রাম্পের ৮ কোটিরও বেশি ফলোয়ার ছিল।

এমকেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়