×

সারাদেশ

২৫ দিন ধরে স্ত্রী-পুত্রসহ নিখোঁজ ব্যবসায়ী অসীম সাহা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২২, ০৫:১৩ পিএম

২৫ দিন ধরে স্ত্রী-পুত্রসহ নিখোঁজ ব্যবসায়ী অসীম সাহা

ছবি: সংগৃহীত

২৫ দিন ধরে স্ত্রী-পুত্রসহ নিখোঁজ ব্যবসায়ী অসীম সাহা

ছবি: সংগৃহীত

নাটোরের কৃষি উদ্যোক্তা ও ব্যবসায়ী অসীম সাহা স্ত্রী ও একমাত্র শিশুপুত্রসহ ২৫ দিন ধরে নিখোঁজ রয়েছেন। এ বিষয়ে নিখোঁজের ২২ দিন পর (১৩ নভেম্বর) অসীম সাহার বড়ভাই সুব্রত সাহা নাটোর সদর থানায় জিডি করেছেন (জিডি নং-৮৬০, তারিখ-১৩/১১/২২ ইং)।

অসীম সাহা ২০১৪ সালে মৎস্য খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় প্রধানমন্ত্রীর হাত থেকে জাতীয় মৎস্য পদক লাভ করেন। নাটোরে মিনা পল্লী নামে তার একটি মৎস্য ও কৃষি খামার রয়েছে তার। অসীম সাহা শহরের নিচাবাজার এলাকার সন্তোষ সাহার ছেলে।

অসীম সাহার পরিবার সূত্রে জানা যায়, সফল মৎস্য ব্যবসায়ী হিসেবে সে নাটোর শহরের মানুষের কাছে ব্যাপকভাবে পরিচিত ব্যবসায়ী অসীম সাহা (৪০) তার স্ত্রী সীমা সাহা (৩৫) এবং তাদের একমাত্র শিশুপুত্র আর্য সাহা (৮) নিয়ে গত ২৩ অক্টোবর বিকাল ৫টার দিকে পরিবারের কাউকে কিছু না জানিয়ে নিয়ে শহরের নিচাবাজারের নিজ বাসা থেকে বের হন। ২৫ দিন পেরিয়ে গেলেও তারা আর বাড়িতে ফিরে আসেননি। অসীম সাহা ও সীমা সাহার ব্যবহৃত মোবাইল ফোনও বন্ধ রয়েছে।

[caption id="attachment_383669" align="alignnone" width="1389"] ছবি: সংগৃহীত[/caption]

জানা গেছে, অসীম সাহা ব্যবসায়িক প্রয়োজনে এক সুদ ব্যবসায়ীর কাছ থেকে মোটা অংকের টাকা সুদে নেন। সুদসহ যার পরিমাণ প্রায় দেড় কোটি টাকা দাঁড়ায়। মূল টাকা ফেরত দিতে চাইলে ওই সুদ ব্যবসায়ী অসীম সাহা ও তার স্ত্রী সীমা সাহার বিরুদ্ধে নাটোর, মাদারীপুর ও ঢাকায় চেক জালিয়াতির একাধিক মামলা দায়ের করেন।

অন্যদিকে, নাটোর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি চিত্ত রঞ্জন গণমাধ্যমকে বলেন, অসীম সাহা ঠিকাদারি কাজ করতেন। সঞ্জয় সাহা নামে আরেক ঠিকাদারের কাছ থেকে বড় অংকের টাকা নিয়ে সমস্যা হওয়ায় মামলা মোকদ্দমা চলছে বলে তিনি শুনেছেন।

জিডির লিখিত এজাহার দেয়ার বিষয়টি নিশ্চিত করে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, কী কারণে তারা সপরিবারে নিখোঁজ সেটা এখনো স্পষ্ট নয়। তবে অসীম সাহার বড়ভাই নাটোর সদর থানায় এজাহার জমা দিয়েছেন। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App