×

খেলা

বিশ্বকাপ খেলা হচ্ছে না সাদিও মানের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২২, ১২:১০ পিএম

বিশ্বকাপ খেলা হচ্ছে না সাদিও মানের

সাদিও মানে

ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তারকা ফুটবলার সাদিও মানে। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে বায়ার্ন মিউনিখের জার্সিতে ওয়েরদের ব্রেমেনের বিপক্ষে লিগ ম্যাচে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েছিলেন তিনি। শুক্রবার (১৮ নভেম্বর) সেনেগাল ফুটবল ফেডারেশন এই তথ্য নিশ্চিত করেছে।

প্রথম রিপোর্ট পাওয়ার পর সংবাদ মাধ্যম বলে দিয়েছিল, তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে মানের। বিশ্বকাপের বাকি তখন মাত্র ১১ দিন। এরপরে আরও একটি রিপোর্ট করা হলেও ভালো খবর পাননি চিকিৎসকরা। তবু তাকে রেখেই দল ঘোষণা করেছিলেন সেনেগালের হয়ে ২০০২ বিশ্বকাপ খেলা কোচ সিসে। মানের ওপর ভরসা করেই সেনেগাল বিশ্বকাপে চমক দিতে পারে এই আশা ছিল অনেকের। কিন্তু আসরেই থাকছেন না তিনি।

সেনেগাল দলের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করে বলা হয়েছে, দূভাগ্যবশত, আজকের এমআরআই রিপোর্ট অনুযায়ী, মানের ইনজুরি থেকে সেরে ওঠার প্রক্রিয়া যতটা দ্রুত হবে ভেবেছিলাম ততটা হয়নি। বিশ্বকাপ দল থেকে তার নাম প্রত্যাহার করতে হচ্ছে।

এর আগে ধারণা করা হয়েছিল, মানে দলের দ্বিতীয় ম্যাচ থেকে খেলতে পারবেন। কাতার বিশ্বকাপ থেকে ইনজুরির কারণে এরই মধ্যে বড় ক’জন খেলোয়াড় ছিটকে গেছেন। ফ্রান্সের পল পগবা, জার্মানির টিমো ওয়ার্নার কিংবা পর্তুগালের ডিয়াগো জোটা তার মধ্যে অন্যতম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App