×

জাতীয়

ফারদিনের বারবার স্থান পরিবর্তন রহস্যজনক: ডিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২২, ০৮:৫৮ পিএম

ফারদিনের বারবার স্থান পরিবর্তন রহস্যজনক: ডিবি

ডিএমপি গোয়েন্দা শাখার অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। পুরোনো ছবি

বুয়েট ছাত্র ফারদিনকে হত্যার আগের দিন ৩ নভেম্বর বারবার স্থান পরিবর্তন করা হয়েছে। তবে হত্যার রহস্য উদঘাটন করতে না পারলেও কয়েকটি ক্লু ধরে কাজ করছে ডিবি।

বিষয়টি নিয়ে ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, ঘটনার দিন রাত পৌনে ১০টার দিকে ফারদিনের অবস্থান ছিল রামপুরায়। রাত ১১টার ছিলো কেরানীগঞ্জ। সোয়া ১১টায় ছিলেন জনসন রোড। রাত একটায় ছিলেন গুলিস্তান। এত দ্রুত তিনি কেন স্থান পরিবর্তন করেছেন, সেটি এখনো আমাদের কাছে রহস্যজনক। আমরা সেই রহস্য বের করার চেষ্টা করছি। তাকে প্রলোভন দেখিয়ে, নাকি জোর করে এসব স্থানে নেয়া হয়েছে, তাও আমরা খতিয়ে দেখছি। তার মুভমেন্ট, গতিবিধি গভীরভাবে পর্যালোচনার পাশাপাশি আমরা এটিও বের করার চেষ্টা করছি যে, ঘটনার রাতে ফারদিন কোনো কারণে মানসিক বিপর্যস্ত ছিলো কিনা।

জিজ্ঞাসাবাদে বান্ধবী বুশরার বয়ানে জানা যায়, রাত পৌনে ১০টা পর্যন্ত ফারদিনের সঙ্গে ছিলেন তিনি, ওই সময় পর্যন্ত তাকে খুবই স্বাভাবিক মনে হয়েছে। রেস্টুরেন্টে একসঙ্গে খেয়েছেন তারা। কিন্তু দুজনে আলাদাভাবে বিল পরিশোধ করেছেন তারা।

৪ নভেম্বর নিখোঁজের পর গত ৭ নভেম্বর শীতলক্ষ্যা নদী থেকে বুয়েট ছাত্র ফারদিন নূর পরশের মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় তার বাবা কাজী নূরউদ্দিন রানা বাদী হয়ে ফারদিনের বান্ধবী বুশরাকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় বুশরাকে গ্রেপ্তারের পর পাঁচদিনের রিমান্ডে নেয়া হয়েছে। রিমান্ড শেষে এরই মধ্যে কারাগারে পাঠানো হয়েছে তাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App