×

জাতীয়

জঙ্গি সম্পৃক্ততায় সরকারি হাসপাতালের চিকিৎসক গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২২, ০২:২৬ এএম

জঙ্গি সম্পৃক্ততায় সরকারি হাসপাতালের চিকিৎসক গ্রেপ্তার

ডা. মো. জাকির হোসেন

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিখোঁজ হওয়া মেডিকেল অফিসার ডাক্তার মো. জাকির হোসেনের (৩০) খোঁজ মিলেছে। এই সরকারি চিকিৎসককে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে গ্রেপ্তার করেছে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সিটিটিসির স্পেশাল অ্যাকশন গ্রুপের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আহমেদুল হক নিশ্চিত করেছেন এ তথ্য।

সিটিটিসি জানিয়েছে, চিকিৎসক জাকির নিষিদ্ধঘোষিথ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। সংগঠনে তিনি ইব্রাহিম নামে পরিচিত। তিনি ব্লগে আনসার আল ইসলামের বিভিন্ন আর্টিকেল ‘কাইজেন’ নামের একটি সিরিজে লিখেন।

আহমেদুল হক জানান, রাজধানীর যাত্রাবাড়ী থেকে জাকির হোসেনকে গ্রেপ্তার করা হয়। সে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের শিক্ষার্থী ছিল। ২০১৩-১৪ সালে ছাত্রজীবন থেকেই আবু সামির নামে একজনের সঙ্গে পরিচয়ের পর আনসার আল ইসলামের সঙ্গে জড়িয়ে পড়ে।

এডিসি আহমেদুল হক আরও বলেন, গ্রেপ্তার জাকির বর্তমানে আনসার ইসলামের সক্রিয় সদস্য। সে ব্লগে আনসার আল ইসলামের বিভিন্ন আর্টিকেল ‘কাইজেন’ নামক একটি সিরিজের রাইটার।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার চিকিৎসক জাকির হোসেন কয়েকজনের নাম জানিয়েছেন। তারা হলেন- নাদিম, মুসা, আমজাদ, জুনায়েদ ওরফে রনি, এজাজ, মিঠু, জুলফিকার, নোবেল ওরফে মিন্টু, ওয়ালীম, মুস্তাকিম, শায়েখ মামুন, মীর ফরহাদ, সাইফুল্লাহ, ফরিদ ও সিরাজ সংগঠনের সদস্য এবং তারা সাংঠনিক কার্যক্রম পরিচালনা করে। তাদের বিরুদ্ধেও মামলা হয়েছে।

এর আগে গত ৮ নভেম্বর হাসপাতালে দায়িত্ব পালন শেষ করে সহকর্মী ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে এসএমএস পাঠিয়ে নিরুদ্দেশ হন ডা. জাকির হোসেন। এরপর থেকেই তার ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়। তার নিখোঁজ হওয়ার বিষয়ে ভাঙ্গা থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App