×

জাতীয়

একদিন আগেই সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২২, ১১:২৬ এএম

একদিন আগেই সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা

ফাইল ছবি

বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে অন্যান্য বিভাগের মতো প্রায় একই ইস্যুতে সিলেট বিভাগের চার জেলাতেই পরিবহন ধর্মঘট আহ্বান করেছে পরিবহন মালিক সমিতি। তবে বিভাগীয় সমাবেশ শুরুর একদিন আগেই শুক্রবার (১৮ নভেম্বর) এ ধর্মঘট উপেক্ষা করে সমাবেশস্থলে যোগ দিতে দেখা গেছে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের।

সরেজমিনে দেখা গেছে, ময়মনসিংহ, রংপুর, খুলনা, বরিশাল বা ফরিদপুরের মতো ‘বিচ্ছিন্ন’ নয় সিলেট। দাবি আদায়ে বিভিন্ন সংগঠন ধর্মঘট ডাক দেয়ায় ধর্মঘটের আওতায় চলে এসেছে সব ধরনের পরিবহন। তাই অন্যান্য বিভাগীয় সমাবেশে ‘বিচিত্র’ রকম বাধা আসায় সিলেট সমাবেশে যোগ দিতে বিএনপির হাজারো নেতাকর্মী আগেভাগেই চলে এসেছেন। তবে অন্যান্য স্থানের মতো সিলেটে এতটা কঠোর হয়নি আওয়ামী লীগ বা স্থানীয় প্রশাসন।

এদিকে শুক্রবার সকাল থেকে মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জে শুরু হয়েছে পরিবহন ধর্মঘট। তাই ধর্মঘটের খবরে গতকাল বৃহস্পতিবার থেকেই সিলেটে আসতে শুরু করছেন বিএনপির নেতারা বলেছেন, উদ্দেশ্যপ্রণোদিত ধর্মঘট ও বাধা উপেক্ষা করেই সমাবেশে যোগ দিচ্ছে সাধারণ মানুষ।

সমাবেশস্থল সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে দেখা গেছে কয়েক হাজার নেতাকর্মীর অবস্থান। সিলেট বিভাগের বিভিন্ন জেলা, উপজেলা ও থানা পর্যায়ের নেতাকর্মীরা সমাবেশ সফল করতে ২ দিন আগে চলে এসেছেন।

হবিগঞ্জ থেকে আসা বিএনপির এক নেতা বলেন, আমাদের জেলায় আজ থেকে দুদিনের পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। তাই ধর্মঘটের আগেই সমাবেশে চলে এসেছি।

মাঠে অবস্থান নেয়া নেতাকর্মীরা বলছেন, ধর্মঘটের বিষয়টি মাথায় রেখেই তারা আগেভাগে সমাবেশস্থলে এসেছেন। শুক্রবার সারাদিন ও রাতেও আশপাশের জেলাগুলো থেকে বহু লোক আসবে। অনেকে শনিবার হেঁটেও সমাবেশস্থলে পৌঁছাবে।

এদিকে সমাবেশে আগত নেতাকর্মীরা মাঠে বিভিন্ন অঞ্চল ও অঙ্গসংগঠনগুলোর নেতাকর্মীদের জন্য আলাদা ক্যাম্প করা হয়েছে। এসব ক্যাম্পেই তারা অবস্থান নিয়েছেন। নিজ নিজ প্যান্ডেলেই করা হয়েছে থাকা ও খাওয়ার ব্যবস্থা। পুরো বিভাগে ধর্মঘট বিষয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, এটা বোঝার বাকি নেই, কারা কী জন্য ধর্মঘট আহ্বান করেছে। কিন্তু তারা জানে না কায়দা করে ধর্মঘট করে জনরোষ আটকানো যাবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App