×

জাতীয়

আ. লীগের সম্মেলন খুবই সাদামাটা হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২২, ০২:৩০ পিএম

আ. লীগের সম্মেলন খুবই সাদামাটা হবে

ছবি: সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আগামী ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলন খুবই সাদামাটাভাবে অনুষ্ঠিত হবে। বৈশ্বিক ও দেশীয় অর্থনৈতিক অবস্থা চিন্তা করে আমরা এবার কোনো আলোকসজ্জা করবো না। যেটুকু না করলেই নয় শুধু সেটুকুই হবে।

শুক্রবার (১৮ নভেম্বর) সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপকমিটির সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপকমিটির আহ্বায়ক আবুল হাসনাত আব্দুল্লাহ।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিজয়ের মাসে এই সম্মেলন জাতির কাছে, বাংলাদেশের মানুষের কাছে ও আওয়ামী লীগের নেতাকর্মীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের অর্জন, সাফল্য, গৌরবগাঁথা আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা জীবন উৎসর্গ করেছেন। সেই সংগঠনের সম্মেলন ঘিরে দেশব্যাপী একটা অন্যরকম আনন্দ, উচ্ছ্বাস-উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ হলো জনতার দল, মাঠে ময়দানে আন্দোলন সংগ্রামের দল। আওয়ামী লীগ শান্তি সৃষ্টি করে, শান্তি সৃষ্টির লক্ষ্যে অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে জনগণকে সঙ্গে নিয়ে সবসময় কাজ করে। জনগণকে নিয়ে যেকোনো অন্যায়, অবিচার অথবা ধ্বংসাত্মক কর্মকাণ্ড যারা করে, যারা জীবন নিয়ে ছিনিমিনি করতে চাইবে, যারা মানুষের জীবনকে লাশ বানিয়ে ফায়দা লুটতে চাইবে, তাদের আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে সারাদেশ থেকে বয়োবৃদ্ধ কাউন্সিলররা ঢাকায় আসবেন। তাদের যাতে কোনো সমস্যা না হয় তার জন্য প্রতিটি বাসস্ট্যান্ডে আমাদের স্বেচ্ছাসেবক থাকবেন এবং তারা একটা নির্দিষ্ট রংয়ের ড্রেস পরা অবস্থায় থাকবেন। তারা সেখানে থেকে সবাইকে সহযোগিতা করবেন।

এ সময় আওয়ামী লীগের কার্যনিবাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউর হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App