×

আন্তর্জাতিক

আকস্মিক টুইটারের সব অফিস বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২২, ১২:১৭ পিএম

আকস্মিক টুইটারের সব অফিস বন্ধ

ফাইল ছবি

আকস্মিক টুইটারের সব কার্যালয় সাময়িকভাবে বন্ধ করার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। শুক্রবার (১৮ নভেম্বর) সিদ্ধান্ত কার্যকর হবে বলেও জানিয়েছে তারা। কর্মীদের কাছে পাঠানো এক বার্তায় টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ২১ নভেম্বর পুনরায় খুলে দেয়া হবে অফিস।

তবে এ পদক্ষেপ কেন নেয়া হয়েছে বিষয়টি নিশ্চিত করেনি টুইটার কর্তৃপক্ষ। খবর-বিবিসির।

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক কর্মীদের অনেককে চলে যাওয়ার আহ্বান জানানোর পর এবং বিপুল সংখ্যক কর্মীর পদত্যাগ করার মধ্যেই এমন সিদ্ধান্তের কথা জানা গেলো।

ক্ষুদে বার্তায় আরও জানানো হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম, গণমাধ্যম বা অন্য কোথাও কোম্পানির তথ্য নিয়ে আলোচনা করা থেকে বিরত থাকুন ও কোম্পানির নীতি মেনে চলুন।

তবে এ তথ্য যাচাইয়ের ক্ষেত্রে তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করেনি টুইটার কর্তৃপক্ষ।

এ সপ্তাহে ইলন মাস্ক কর্মীদের সতর্ক করে বলেন, তাদের দীর্ঘ সময় পর্যন্ত কাজ করার প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে বা কোম্পানি ছেড়ে চলে যেতে হবে। কর্মীরা যারা থাকতে চান তাদের কাজের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। যারা এ ধরনের চুক্তিতে স্বাক্ষর করবেন না তাদের ৩ মাসের বেতন কাটা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক টুইটার কর্মী বলেছেন, যদিও তারা মাস্কের বর্ধিত কাজের চাপ নিতে প্রস্তুত ছিলেন। আমি এমন একজনের জন্য কাজ করতে চাইনি যিনি আমাদেরকে একাধিকবার ইমেলের মাধ্যমে হুমকি দিচ্ছেন যে যারা দক্ষ শুধু তাদের এখানে কাজ করা উচিত।

ওই টুইটার কর্মী আরও বলেন, আমি সপ্তাহে ৬০ থেকে ৭০ ঘণ্টা করে কাজ করছিলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App